অধ্যক্ষ কাদির দেওয়ানকে থানা আওয়ামী লীগের কারণ দর্শানোর নোটিশ

0
427

ঢাকার সাভারস্থ আশুলিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক এবং ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দ্বয়ের বিরুদ্ধে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানের কারণে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাদির দেওয়ানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর)  রাতে আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ও স্বনির্ভর ধামসোনা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও তার স্বাক্ষরিত এসংক্রান্ত ‘শো-কজ’ নোটিশ থেকেও বিষয়টি জানা যায়।

অধ্যক্ষ কাদির দেওয়ানকে পাঠানো কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়, গত ২৮ অক্টোবর,  ২০২১ইং তারিখে অধ্যক্ষ কাদির দেওয়ান আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন এবং ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান সাহেদকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। কাদির দেওয়ানের এমন বক্তব্য সংগঠনের শৃংখলা বিরোধী উল্লেখ করে ওই নোটিশে এহেন কর্মকান্ডের পক্ষে যুক্তি প্রমাণাদি আগামী সাত (০৭) কর্মদিবসের মধ্যে তাকে আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়কের নিকট জমা দেবার জন্য জানানো হয়। অন্যথায় কাদির দেওয়ানের বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে সংগঠনের নিয়ম অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়।

তবে, এব্যাপারে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাদির দেওয়ানের মুঠোফোনে কল করলেও তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য,গত ১৯ অক্টোবর ঢাকার সাভারের আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন  করা হয়। তবে এই সম্মেলনে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাদির দেওয়ান উপস্থিত ছিলেন না। বরং এই কমিটি গঠনের পর গণমাধ্যমের সামনে  সদ্য গঠিত কমিটি নিয়ে নানান অভিযোগ করেন। পরে গত বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তিনি তাঁর সমর্থিত লোকজন নিয়ে আশুলিয়া থানাধীন নরসিংহপুর এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেন। এসময় তিনি গণমাধ্যমকে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন এবং ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান সাহেদকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। এরই ধারাবাহিকতায় আশুলিয়া থানা আওয়ামী লীগ তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 2 =