কলাপাড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক সহ-সভাপতি সাংবাদিক, কলামিষ্ট মো: বশির উদ্দীন বিশ্বাস’রস্মরন সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় প্রেসক্লাব মিলনায়তনে এ স্মরন সভা অনুষ্ঠিত হয়।স্মরনসভার শুরুতে স্বর্গীয় তপন সাহার বিদেহী আত্মার শান্তি কামনায় দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

0
416

প্রেসক্লাব সভাপতি মো: হুমায়ুন কবির’র সভাপতিত্বে ও সম্পাদক এসএম মোশারেফ হোসেন মিন্টু’র সঞ্চালনায় স্মরন সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি শামসুল আলম, সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন মান্নু, বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, এনামুল হক, হাফিজুর রহমান, গোফরান পলাশ, হাসান পারভেজ, অশোক মুখার্জী, জসিম পারভেজ, মিলন কর্মকার রাজু, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দীন বিপ্লব, সম্পাদক কাজী সাইদ, মহিপুর প্রেসক্লাবের সভাপতি মো: মনিরুল ইসলাম, কলাপাড়া রিপোর্টার্স ক্লাবের সম্পাদক সুজন মৃধা, সদস্য রাসেল মোল্লা, রিপোর্টার্স ইউনিটির সদস্য মো: ফোরকানুল ইসলাম, সাংবাদিক ফোরাম’র সভাপতি মাওলানা মো: ইউসুফ, সমাজ কর্মী মোস্তাফিজুর রহমান সুজন, মরহুমের ভ্রাতা দুধাল বিশ্বাস, পুত্র জুয়েল রানা অভি, ভ্রাতুস্পুত্র বিশ্বাস শফিকুর রহমান টুলু প্রমূখ। সভায় বক্তারা মরহুমের স্মৃতি বিজড়িত গৌরবময় কর্মকান্ড নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

উল্লেখ্য, মরহুম বশির উদ্দিন বিশ্বাস ষাটের দশক থেকে সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। ২০০৯ সালে তিনি কোডেক ’মানুষের জন্য উদ্দোগ’ উপকূলীয় সাংবাদিকতায় পুরস্কার লাভ করেন। তিনি শিশু কিশোরদের জন্য মাসিক পত্রিকা রঙধনু, দৈনিক কিষান, মেঠোবার্তা, দৈনিক বাংলার বনে, দৈনিক শাহনামা সহ একাধিক পত্রিকার সাথে যুক্ত ছিলেন। ২১ অক্টোবর রাত ৮ টার দিকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারনে চিকিৎসাধীণ অবয় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি, মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭১ বছর।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × four =