রংপুর কলেজপাড়ায় প্রকৃত জমির মালিকদের উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
190

রবিবার, সকাল ১১টায় রংপুর কলেজ পাড়ার ভুক্তভোগী এলাকাবাসীর উদ্যোগে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে প্রকৃত জমির মালিকদের উচ্ছেদের চেষ্টা বন্ধ ও ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।উক্ত সমাবেশে বক্তব্য রাখেন ভুক্তভোগী জমির মালিক সৈকত, মেরাজুল ইসলাম, মাহমুদা বেগম,বাদশা মিয়া,হালিমা বেগম প্রমুখ। এই জমি রক্ষা আন্দোলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী), রংপুর জেলার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু,সদস্য কমরেড আহসানুল আরেফিন তিতু প্রমূখ। সমাবেশে বক্তারা বলেন কলেজপাড়ার ভুক্তভোগী এলাকাবাসী প্রকৃত জমির মালিকদের নিকট হইতে জমি ক্রয় করে দীর্ঘ ৪০বছর ধরে বসবাস করে আসছে।

কিন্তু সবার অজান্তে চিহ্নিত দস্যু জাল দলিলকারী জমির মালিকানা দাবি করে দখলের ব্যবস্থা পাকাপোক্ত ও উচ্ছেদের ব্যবস্থা করেছে।গত ২৪শে নভেম্বর ভরদুপুরে গুন্ডাবাহিনী ও প্রশাসন উচ্ছেদ করার জন্য আসলে গ্রামবাসীর প্রতিরোধের মুখে পরে ফিরে যেতে বাধ্য হয়।এখন গ্রামবাসীদের আতংকে, নিরাপত্তাহীনতায় দিন কাটছে।

তাই বক্তারা দাবি জানান যে অবিলম্বে উচ্ছেদের চেষ্টা ও ষড়যন্ত্র বন্ধ করতে হবে এবং ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে,ভুক্তভোগীদের আইনি ও প্রশাসনিক সহায়তা প্রদান করতে হবে।সমাবেশ শেষে মিছিল নিয়ে গ্রামবাসী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen + four =