নীলক্ষেত ও শান্তিনগরে শিক্ষার্থীদের বিক্ষোভ

0
162

অপরাধ বিচিত্রা ডেক্স: বাসে অর্ধেক ভাড়া (হাফ পাস) ও নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর নীলক্ষেত ও শান্তিনগরে সড়কে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরের দিকে নীলক্ষেত ও শান্তিনগরের সড়কে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। শান্তিনগরে রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও হাবীবুল্লাহ বাহার কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ দেখান। শতাধিক শিক্ষার্থী প্রথমে শান্তিনগর মোড় অবরোধ করেন। পরে তাঁরা মিছিল নিয়ে কাকরাইল মোড় হয়ে আবার শান্তিনগর এসে অবস্থান নেন। বেলা পৌনে দুইটার দিকে তাঁরা সড়ক থেকে সরে যান। দুপুর ১২টার দিকে নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নেন বলে জানায় পুলিশ। সেখানে বেশ কিছু শিক্ষার্থী আধা ঘণ্টার মতো অবস্থান করেন। পরে তাঁরা সড়ক ত্যাগ করেন।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতে ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গত বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লা পরিবহন করা গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হয়। সেদিন থেকে নিরাপদ সড়কের দাবি জানিয়ে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলছেন, ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fifteen − fourteen =