উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের আহবায়ক সামসুল ইসলামের ঘরের কেন্দ্রে ১৫৩ ভোট পেয়ে নৌকার ভরাডুবি!

0
528

জেলা প্রতিনিধিঃ এ যেনো নিজ ঘরে নৌকার ভরাডুবির খেলা। আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের উপজেলা চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভূইয়ার নিজ বাড়ীর কেন্দ্রে ২৫৪৫ ভোটের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আঃ বাতেন পেয়েছেন মাত্র ১৫৩ ভোট। সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও ইউনিয়ণের নৌকার মনোনয়ন পেয়ে উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর আস্থা রেখে নির্বাচনে নামেন আব্দুল বাতেন।সরেজমিনে গিয়ে জানা যায়,সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও সদ্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভূইয়ার নিজ বাড়ী নোয়াগাঁও ইউনিয়ণে হওয়ায় নৌকার মনোনীত প্রার্থী অনেকটাই তার ওপর আস্থা রেখে নিজের সহায় সম্বল সব বিলীন করে নির্বাচনে অংশ নেন।এদিকে নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে অংশ নেয়ার পর থেকেই জেলা ও উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা নোয়াগাঁওয়ে কয়েকবার গণসংযোগ করলেও নৌকাকে নিজ কেন্দ্রে বিজয়ী করার জন্য কোনদিনও কোন জনসংযোগ বা উঠান বৈঠক করেননি নৌকার মনোনীত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক সামসুল ইসলাম ভূইয়া। নৌকার প্রার্থী বিপুল ভোটে পরাজিত হয়ে আক্ষেপ করে বলছেন হয়তো নৌকাকে পরাজিত করার মিশনে নেমে ছিলেন নৌকার উপজেলা চেয়ারম্যান ও আহবায়ক সামসুল ইসলাম ভূইয়া।

এদিকে উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা ও তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা অভিমত পোষন করছেন যে,নৌকার ওপর ভর করে নৌকার নাম বিক্রি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েও নিজ ঘরের কেন্দ্রে নৌকার এমন ভরাডুবি কোন ভাবেই তৃনমূল আওয়ামীলীগ মেনে নিতে পারছেননা।

তাছাড়া তার মতো এমন ব্যর্থ ও নিষ্ক্রিয় একজন মানুষকে বাংলাদেশ আওয়ামীলীগের মতো শক্তিশালী সংগঠণের উপজেলা শাখার আহবায়ক করার কারণে সোনারগাঁওয়ে ধীরে ধীরে আওয়ামীলীগ দূর্বল হয়ে পড়ছে।তার দূর্বলতার কারণে অন্যান্য বিরোধী দল আওয়ামীলের ওপর কর্তৃত্ব করার সুযোগ পাচ্ছে।

তাই বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে তৃণমূল আওয়ামীলীগের দাবী সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ঐতিহ্য ও অস্তিত্ব টিকেয়ে রাখতে শক্তিশালী ও ত্যাগী রাজনৈতিক নেতাদের প্রতি সুদৃষ্টি দিয়ে নতুন ভাবে সাংগঠনিক দক্ষতা সম্পন্ন নেতাদের হাতে উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব তুলে দেয়ার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fifteen + 1 =