দুমকিতে আ’লীগের কমিটি নিয়ে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন

0
546

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের সদ্য ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ ও সাংবাদিক সম্মেলন করেছেন তৃণমূলের নেতা-কর্মীরা।গতকাল সোমবার ২৯ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় উপজেলার বোর্ড অফিস বাজারে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সদ্য ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা সৈয়দ জাকির হোসেন, নুরুজ্জামান খান, হাসান সিকদার, মো: জাকির হোসেন সিকদার প্রমূখ। সমাবেশে বক্তারা নব্য-হাইব্রিড, নৌকা বিরোধী জামাত-বিএনপি সমন্বয়ে গঠিত কমিটি বাতিলের দাবি জানান। অন্যদিকে বোর্ড অফিস বাজারে ঘোষিত কমিটির নেতা কর্মীরা আনন্দ মিছিল করেন।

অপরদিকে রাত সাড়ে ৭টায় প্রেসক্লাব, দুমকির হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুরাদিয়ার সদ্য ঘোষিত বিতর্কিত কমিটি গঠন প্রক্রিয়া অগঠনতান্ত্রিক উল্লেখ করে তা স্থগিতের দাবি করেছেন উপজেলা আ’লীগের একাংশের নেতারা।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুরাদিয়ার ইউপি চেয়ারম্যান মো: মিজানুর রহমান সিকদার জানান, কার্যনির্বাহি কমিটির পূর্ব সিদ্ধান্ত ব্যতিরেকে শীর্ষস্থানীয় নেতাদের না জানিয়ে গোপন লেনদেনে বিতর্কিতদের প্রধান্য দিয়ে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের কমিটি করা হয়েছে। অবিলম্বে বিতর্কিত কমিটি স্থগিত করে দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের অন্তর্ভুক্ত করে তা পুণ:গঠনের দাবি জানান।সংবাদ সম্মেলনে উপজেলা আ’লীগের অর্ধশতাধিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আওয়ামীলীগ একটি বৃহত্তম রাজনৈতিক সংগঠন, অনেক যোগ্যতা সম্পন্ন নেতা-কর্মী আছে। সবাইকে তো আর কমিটিতে জায়গা দেয়া যাবে না। বঞ্চিতদের ক্ষোভ-অসন্তোষ থাকতেই পারে। বিতর্কিতের প্রমাণ পেলে তাকে বাদ দেয়া হবে। আরও জানান, যারা সাংবাদিক সম্মেলন করেছেন তারা বিগত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরোধীতা করেছেন, তবে আর্থিক লেনদেনের অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন।

উল্লেখ্য, সোমবার সকালে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম যৌথ স্বাক্ষরে সৈয়দ ফজলুল হককে আহবায়ক, ৫জনকে যুগ্ম আহবায়ক করে ৬৯সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করে ফেইসবুকে প্রকাশ করেন। তার মধ্যে নৌকা বিরোধী ১৭ জন, ছাত্রদলের কর্মী ২জন, যুবদলের কর্মী ০১জন, শ্রমিক দলের ০১জন, বিএনপির ০৬জন, জামায়াতের ০২জন ও জাতীয় পার্টির ০১জন সদস্য রয়েছেন বলে মিজানুর রহমান সিকদার অভিযোগ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের ওই বিতর্কিত কমিটি আপলোডের সাথে সাথেই প্রতিবাদের ঝড় ওঠে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × one =