ধামরাইয়ে বংশী নদীতে ড্রেজার বসিয়ে বালু লুট করে ২ কোটি টাকা হাতিয়ে নিচ্ছে দুই বালুদস্যু

0
549

ধামরাই ( ঢাকা ) প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে বংশী নদী থেকে ড্রেজার বসিয়ে বালু লুট করে ২ কোটি টাকা হাতিয়ে নিচ্ছে চিহ্নিত দুই বালুদস্যু নাহিদ রানা ও পলাশ মিয়া । জানাগেছে , ধামরাই উপজেলার বাস্তা ও ভাকুলিয়া এলাকায় বংশী নদী থেকে ড্রেজার বসিয়ে বালু লুট করে ২ কোটি টাকার বালু বিক্রি করছে বাস্তা ও ভাকুলিয়া গ্রামের দুই বালুদস্যু নাহিদ রানা ও পলাশ মিয়া । দীর্ঘ দিন ধরে বংশী নদীর বিভিন্ন পয়েন্টে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে দেদারসে বিক্রি করেছে । বালুদস্যুরা বালু বিক্রির টাকা দিয়ে এলাকায় দাপটের সাথে চলেছে । তারা আওয়ামিলীগের নাম ভাঙ্গিয়ে বালু লুটপাট চালাচ্ছে বংশী নদীতে । বিগত ৬ মাসে বালু বিক্রি করে ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই বালুদস্যূরা ।

এ দিকে সরকার হারাচ্ছে বিপুল পরিমানের রাজস্ব । বালুদস্যুদের বিরুদ্ধে এলাকার কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না ভয়ে । তাদের রয়েছে সন্ত্রাসী ক্যাডার বাহিনীর । এই বালুদস্যুদের সাথে গোপনে আঁতাত রয়েছে ধামরাই ভূমি অফিসের কিছু অসৎ কমকর্তা ও কর্মচারীদের সাথে ।

যে কারনে মোবাইল কোর্ট পরিচালনা খবর বালুদস্যুরা আগেই খবর পেয়ে যান । এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ এন ও ) হোসাইন মোহাম্মদ হাই জকি এ প্রতিবেদককে বলেন , খোঁজ খবর নিয়ে বালুদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − 1 =