বারি’তে জাতীয় শুদ্ধাচার কৌশল ও বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0
517

শাহানাজ পাটোয়ারী:বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর আয়োজনে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল ও বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । সোমবার (০৬ ডিসেম্বর) ইনস্টিটিউটের সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় শুদ্ধাচার কৌশল ও বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের ৩০ জন বিজ্ঞানী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান ও পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আবদুর রাজ্জাক এবং কর্মশালাটি পরিচালনা করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ইমরান খান চৌধুরী।
কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, আমরা যারা প্রজাতন্ত্রের কর্মচারী তাদের প্রত্যেকেরই নির্ধারিত দায়িত্ব রয়েছে।

আমরা আমাদের নিজেদের জায়গা থেকে সেসব কতটুকু দায়িত্ব পালন করছি সেটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিতকরণে এটা জরুরি। একই সাথে সুশাসন ও শুদ্ধাচার সম্পর্কে আমাদের সঠিক ধারণা থাকতে হবে এবং এর গুরুত্ব আমাদের উপলব্ধি করতে হবে। আমি আশা করি এই কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারীরা শুদ্ধাচারের বিভিন্ন ধরনের কলাকৌশল সম্পর্কে সম্যক ধারণা লাভ করবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × two =