Site icon Aparadh Bichitra

ফজরের সময় কিভাবে উঠবেন জেনে নিন

যারা ফজরের নামাজে উঠতে কষ্ট হয় বা অন্য ওয়াক্তে নামাজ পড়তে অনিহা হয়। তাদেরকে একটা ট্রিকস শিখিয়ে দেই। আমার আগে অনেক নামাজ মিস হয়ে যেত ।কিন্তু যেদিন থেকে আমি এই ট্রিকস এপ্লাই করি অই দিন থেকে আলহামদুলিল্লাহ ফজরে বা তাহাজ্জুদে উঠতে এলার্ম লাগে না।ট্রিকস(2) এশার নামাজ পড়ে ৩ কুল তিন বার করে পড়বেন।হাতে ফু দিয়ে সমস্ত শরীর মাসাজ করবেন।এর বেনিফিট কি জানেন রাতে যখন আমরা শুতে যাই তখন শয়তান আমাদের ঘাড়ে তিনটা গিট দেয়।১ম গিট দেয় আর বলে তোমার সামনে অনেক লম্বা রাত তুমি ঘুমাও।২য় /৩য় গিটে সেইম কথা বলে।যেন আমরা মরার মত ঘুমাতে পারি।যখন আমরা ৩ কুল পড়ে ফু দেই তখন আর এই গিটগুলা লাগে না।কি ইন্টারেস্টিং বিষয় তাই না।

ট্রিকস

2 রাতে বিছানায় গিয়ে আল্লাহকে বলবেন হে আল্লাহ আমাকে ফজরের নামাজ বা তাহাজ্জুদ পড়ার তৌফিক দান করুন।আল্লাহ আমাকে ঘুম থেকে যথা সময়ে উঠানোর দায়িত্ব তোমার।আমাকে উঠিও দিও। অন্য নামাজের শেষে বলবেন আল্লাহ আমাকে পরের ওয়াক্ত নামাজ পড়ার তৌফিক দিও।যখন আপনি ইবাদতের জন্য আল্লাহ সুবাহানাহু তায়ালাকে বলবেন, আল্লাহ কি আপনাকে না উঠিয়ে পারবেন? যখন দায়িত্বটা আল্লাহকে দিবেন আর আপনি চেষ্টা করবেন, নামাজ পড়ার মনোভাব রাখবেন তখন আল্লাহ কিভাবে উনার দায়িত্ব পালন না করে থাকবেন।

ট্রিকস (৩) একটা হাদিস শুনেছিলাম অনেক আগে। কোন ব্যক্তি যদি ইচ্ছাকৃতভাবে এক ওয়াক্ত নামাজ ছেড়ে দেয় তাহলে সে কাফের হয়ে যায়।

আপনি এই কথাটা মাথায় আঠা দিয়ে গেথে ফেলেন।যে ইচ্ছা করে এক ওয়াক্ত মিস গেলে কাফের হয়ে যাবেন।তাহলে আর নামাজ মিস হবে না।কোন মুসলিম চায় না কাফের হতে।

এই ট্রিকস ফলো করেন দেখবেন ইন-শা-আল্লাহ নামাজ মিস হবে না।

যতই পাপ করেন পাপের সাগরে থাকেন নামাজ মিস দিয়েন না।নামাজ পাপ কমিয়ে দেয়।

নামাজ পানির মত, পানি যেইভাবে ময়লা ধুয়ে পরিষ্কার করে তেমনি নামাজ পাপ ধুয়ে পবিত্র করে।

এক দিন দুই দিন পাঁচ মাস (১) বছর নামাজ পড়তেই থাকেন।এক দিন দেখবেন পাপ আপনার দ্বারা আর হচ্ছে না।

এই নামাজের কারনে হাজার পাপ থেকে বিরত থাকতে পারতেছি আলহামদুলিল্লাহ আর যা পাপ হয়ে যায় আল্লাহ মাফ করুক।