জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নিয়োগের অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে কলমবিরতি ঘোষণা

0
352

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বাংলাদেশের বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী দুর্নীতি বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মাধ্যমে দুনীর্তিবাজদের চিহ্নিত করে তাদেরকে গ্রেফতার করে আইনগত প্রক্রিয়ায় অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করার নির্দেশ প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর শুদ্ধাচার উক্তিকে উপেক্ষা করে, একশ্রেনী অসাধু ব্যবসায়ী অপকর্ম করেই চলেছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নিয়োগ কমিটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ছয়টি সংগঠন। ছয়টি সংগঠনের নেতাদের দাবি, ক্লার্ক-কাম-টাইপিষ্ট পদে অনুষ্ঠিত নিয়োগের ব্যবহারিক পরীক্ষার ফলাফল ও বর্তমান নিয়োগ কমিটি বাতিল করতে হবে। বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে নতুন নিয়োগ কমিটি গঠনেরও দাবি তুলেছে সংগঠনের শীর্ষ নেতারা।

 নিয়োগ কমিটির চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্বে রয়েছেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া আর সদস্য সচিবের দায়িত্বে মোহাম্মদ ফয়েজুল ইসলাম সুমন। তিনি গ্রাউন্ড ওয়াটার বিভাগে নির্বাহী প্রকৌশলী এবং প্রকল্প পরিচালকের দায়িত্বে  নিয়াজিত আছেন। ৬ বছর ধরে এই কমিটি নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে জড়িত। অভিযোগকারী সংগঠন হচ্ছে জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত বাংলাদেশ জনস্বাস্থ্য প্রকৌশল শ্রমিক কর্মচারি ইউনিয়ন, পেশাজীবী লীগের অন্তর্ভূক্ত প্রকৌশল অফিস সহকারি সমিতি, বাংলাদেশ সরকারি গাড়ি চালক সমিতি ও বাংলাদেশ ১৬-২০ গ্রেড সরকারি কর্মচারি সমিতি।

অভিযোগ সূত্রে জানা গেছে, বর্তমান নিয়োগ কমিটি দীর্ঘদিন  ধরে অনিয়ম ও বিভিন্ন সুবিধা নিয়ে যোগ্য ব্যক্তিদের নিয়োগ দিচ্ছে না। এছাড়াও বিগত নিয়োগগুলোতে মুক্তিযোদ্ধা সন্তানদের অগ্রাধিকার না দেয়ারও অভিযোগ রয়েছে। অভিযোগ সূত্রে আরও জানা গেছে, গত ৩০ অক্টোবর জনস্বাস্থ্য।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 2 =