নন্দীগ্রামে বিএসটিআই’র অভিযানে ০২টি প্রতিষ্ঠানকে মোট ১৫,০০০/- জরিমানা

0
578

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও উপজেলা প্রশাসন, নন্দীগ্রাম, বগুড়া এর যৌথ অভিযানে অদ্য বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত ও সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় মেসার্স জিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট, রণবাঘা বাসস্ট্যান্ড, নন্দীগ্রাম, বগুড়াকে ১০,০০০/- জরিমানা করা হয়। এরপর একই এলাকায় পণ্যের মোড়কে পণ্য সামগ্রী মোড়কজাতকরণ বিধিমালা মোতাবেক তথ্যাদি না থাকায় মেসার্স আমিরুল ট্রেডার্সকে ৫,০০০/- জরিমানা করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী অফিসার, নন্দীগ্রাম, বগুড়া জনাব শিফা নুসরাত এই রায় ঘোষণা করেন। অভিযানে নন্দীগ্রামের ০২টি ফিলিং স্টেশন ও ০১টি প্যাক পয়েন্টে জ¦ালানী তেল ওজন ও পরিমাপে সঠিক পাওয়া যায়।

এছাড়া বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকার মেসার্স বাংলা দই মিষ্টি, মেসার্স ভাই ভাই হোটেল এন্ড রেস্টুরেন্ট এবং মেসার্স ওস্তাদী দই ঘর এর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান। সার্বিকভাবে সহযোগিতা করেন জেলা পুলিশ এর সদস্যবৃন্দ।

জনস্বার্থে এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।   ## (ছবি সংযুক্ত) ##

উক্ত প্রেস বিজ্ঞপ্তি আপনার বহুল প্রচারিত প্রত্রিকায় প্রকাশ/প্রচার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।              

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 1 =