মুহাম্মাদ পুর গৃহকর্মীকে নিযার্তনে গৃহকর্তা গ্রেফতার

0
510

 মোহাম্মদপুর ঢাকা-১২০৭ স্মারক নং-র্যাব-২/২০২২/মিডিয়া/ রাজধানীর কলাবাগান থানা এলাকায় গৃহকর্ত্রীর অমানুষিক নির্যাতনে ক্ষত-বিক্ষত শরীর নিয়ে গৃহকর্মী হাসপাতালে ভর্তির ঘটনায় দায়েরকৃত মামলায় গৃহকর্ত্রীকে গ্রেফতার করেছে র্যাব-২। ১। র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরণের চাঞ্চল্যকর অপরাধের স¦রূপ উদ্ঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারনেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসাবে গ্রহণ যোগ্যতা পেয়েছে। র্যাব নারী নির্যাতন, শিশু নির্যাতন, খুন, অপহরণ, প্রতারণাসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার প্রধান আসামীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সক্রিয় ভূমিকা পালন করে আসছে। ২। রাজধানীর বাসাবাড়িতে গৃহকর্মে সহায়তার জন্য বিভিন্ন প্রয়োজনে গৃহকর্মী নিয়োগ করা হয়ে থাকে।

 গত ১৭-০১-২০২২ ইং তারিখ র্যাব-২ গোয়েন্দা তথ্য ও গনমাধ্যমের মাধ্যমে জানতে পারে যে, রাজধানীর এলিফ্যান্ট রোডের একটি বহুতল এপার্টমেন্ট যার বাসা নং-১০৬, ফ্যাট নং-৫০১ সেন্ট্রাল রোড, ইস্টার্ন মফিজবাগ এপার্টমেন্ট, কলাবাগান থানা, ডিএমপি, ঢাকা’তে একজন গৃহকর্মী নির্যাতনের ঘটনা ঘটেছে এবং নির্যাতনের ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়া গৃহকর্মী কে শহীদ সোহ্্রাওয়ার্দী মেডিকেল কলেজ হসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে ।

 র্যাব-২ এর একটি অভিযানিক দল হাসপাতালে উপস্থিত হয়ে ভিকটিমকে মানবিক সাহায্য প্রদানের লক্ষ্যে তার সু-চিকিৎসার ব্যবস্থা করে। অদ্য হাসপাতালে ভিকটিকমকে র্যাব-২ কর্মকর্তাগন পবিদর্শন করতে গেলে সেখানে উপস্থিত ভিকটিমের পিতা মোঃ বেলাল হোসেন ভিকটিমকে নির্যাতন ও গুরুতর জখম করার কারনে সে বাদী হয়ে ডিএমপি কলাবাগান থানায় একটি মামলা দাখিল করেছেন। এই তথ্যের উপর ভিত্তি করে এজাহার নামীয় একমাত্র আসামী সামিয়া ইউসুফ @ সুমি (৩২) পিতা-শেখ ইউসুফ আলী স্বামী-তারিকুল ইসলাম বাসা নং-১০৬, ফ্যাট নং-৫০১ সেন্ট্রাল রোড, ইস্টার্ন মফিজবাগ এপার্টমেন্ট, কলাবাগান থানা, ডিএমপি, ঢাকাকে তার নিজ বাসা থেকে র্যাব-২ এর অভিযানিক দল গ্রেফাতর করতে সক্ষম হয়। র্যাব ফোর্সের পক্ষ থেকে ভিকটিমকে মানবিক ও আইনগত সহায়তা প্রদান অব্যাহত আছে। ৩। পরবর্তীতে আরো তথ্য অনুসন্ধানে জানা যায় গৃহকর্মী কে ০৩/০২/২০১৫ইং তারিখ হতে উক্ত বাসায় গৃহকর্মী হিসেবে নিয়োজিত আছে।

 গৃহকর্মীর কাজ করার সময় সামান্যতম ভুলের কারনে গৃহকর্তী সামিয়া ইউছুফ সুমি গৃহকর্মী মোছাঃ ফারজানাকে প্রায়শই মারপিট করে এবং জখম করে। গত ১৭/০১/২০২২ইং তারিখে মারপিট এবং জখমের কারনে গৃহকর্মী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয় এবং সে বর্তমানে ওয়ার্ড নং-০৪,ব্লক  নং- ০২, রোড নং-৬৪’তে চিকিৎসাধীন অবস্থায় আছে। এই ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের বাবা কলাবাগান থানায় একটি মামলার রুজু করে যার কলাবাগান থানার মামলা নং ১৮; তারিখ ২০-০১-২০২২ (ধারা-৩২৩/৩২৪/৩২৬/৫০৬ পেনাল কোড)। ৪। উক্ত ভিকটিম র্যাবের তত্তাবধানে শহীদ সোহ্রাওয়ার্দী মেডিকেল কলেজ হসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে এবং তার চিকিৎসার সু-ব্যবস্থা নিশ্চিত কল্পে র্যাব-২ সচেষ্ট রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve + fifteen =