ভারতীয় শিক্ষার্থীর লুণ্ঠিত মালামাল উদ্ধার : ৭ ডাকাত গ্রেফতার

0
301

আরিফুল ইসলাম : বাংলাদেশে মেডিকেল কলেজে অধ্যয়নরত দুই ভারতীয় শিক্ষার্থীর লুণ্ঠিত মালামাল উদ্ধারসহ ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি। 

শনিবার (২৯ জানুয়ারি) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।


যুগ্ম-কমিশনার জানান,শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানী ঢাকা ও কেরানীগঞ্জ মডেল থানা হতে তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলেন, মাে. ফখরুল ইসলাম ফকু, মাে. আলমাস, মাে. সামুন, মাে. আব্দুল্লাহ আল ইউসুফ আহম্মেদ ওরফে আসিক, মাে. শাহিন, মাে. বাবু ও মাে. শফিকুল ইসলাম।


তিনি জানান,এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১ টি প্রাইভেটকার, ২ টি চাপাতি, লুণ্ঠিত ১ টি ল্যাপটপ ও লুণ্ঠিত ১ টি মােবাইলসহ ১৮ টি মােবাইল, লুণ্ঠিত ৪৩৯৫০ ভারতীয় রুপি ও নগদ ৩০০০ টাকা উদ্ধার করা হয় বলে জানান মাহবুব আলম।


যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম বলেন, গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা সপ্তাহে অন্তত একবার ছিনতাই কাজে বের হত । গত (২৩ জানুয়ারি) ডাঃ সিরাজুল মেডিকেল কলেজ হাসাপাতালের শিক্ষার্থী ভারতীয় নাগরিক শাহীল আহমেদ ও আসিফ ইকবাল । তারা তাদের বর্তমান হােস্টেল ৭৭, আউটার সার্কুলার রোড,মগবাজার হতে দুই সপ্তাহের ছুটিতে ভারতে যাওয়ার উদ্দেশ্যে ভােরবেলা গ্রামীণ চেক শাে-রুম এর সামনে পৌঁছালে পিছন থেকে হঠাৎ একটি সাদা রংয়ের প্রাইভেটকার তাদের সামনে এসে গতিরােধ করে অজ্ঞাতনামা মুখােশধারী ৪ জন লােক তাদের ঘিরে ফেলে। তাদের মধ্যে থেকে ২ জন ভারতীয় শিক্ষার্থীদের গলায় চাপাতি ঠেকিয়ে ধরে এবং অপর ২ জন তাদের সাথে থাকা ১ট্রলি ব্যাগ, ১ টি হ্যান্ডব্যাগ, ১টি ল্যাপটপ, ২ টি মােবাইল ফোন, ৫৭ হাজার ভারতীয় রুপি, নগদ ৭ হাজার ৬’শ টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায় বলে জানান ডিএমপির যুগ্ম-কমিশনার।


ভারতীয় শিক্ষার্থীদের মালামাল লুটের ঘটনায় গত ২৩ জানুয়ারি রমনা মডেল থানায় একটি মামলা করা হয় ।মামলাটি গােয়েন্দা রমনা জোনাল টিম ছায়া তদন্তকালে গত ২৮ জানুয়ারি কেরানীগঞ্জ মডেল থানা ও ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ওই ৭ ডাকাতকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ডাকাতির ঘটনায় তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে বলে জানান ডিএমপির এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 + thirteen =