কুড়িগ্রামের রৌমারী শিকলেবন্ধী অনাথ রাসেলে’র জীবন মেলেনি ভাতার কাড

0
316

রৌমারী উপজেলায় শিকলে বন্ধি রাসেল মিয়া ২০ এর মানবেতর জীবনযাপনে কেউ নেই তার পাশে। রাসেল মিয়া রৌমারীর যাদুরচর ইউনিয়নের শ্রীফলগাতি গ্রামের আব্দুল হান্নানের পুত্র। দীর্ঘ তিন বছর যাবৎ রাসেল মিয়া স্মৃতিশক্তি হারিয়ে  শিকলে বন্ধী মানবেতর জীবন যাপন করছেন। তিনি  এক দরিদ্র পরিবারে জন্ম গ্রহন করেন। পারিবারিক অস্বচ্ছলতার কারণে সঠিক চিকিৎনা হয়নি  রাসেল মিয়ার। রাসেল মিয়া ভারসাম্যহীন প্রতিবন্ধি হওয়ায় যেদিক খুশি ইচ্ছে মত ছুটাছুটি করে চলে যায়। ছেলের এমন অস্বাভাবিক আচরণে পরিবারের লোকজন অতিষ্ঠ হয়ে দীর্ঘ ৩ বছর যাবৎ বাড়ির একটি ঘরে পায়ে সিকল দিয়ে বন্ধি করে রেখেছে। রাসেল মিয়া বোঝেনা শীত গরম রাখেনা গায়ে কাপড়।

 হাতের কাছে যাপায় তাই দিয়ে ঢিল ছোড়ে । তার এমন আচরনে বিব্রত পরিবারের লোকজন। রাসেল মিয়া হতদরিদ্র পরিবারের একজন প্রতিবন্ধি হলেও তার ভাগ্যে জোটেনি প্রতিবিন্ধি ভাতা

এব্যাারে প্রতিবন্ধি রাসেল এর বাবার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, রাসেল মিয়া  আজ থেকে ৩ বছর আগে হটাৎ করে স্মৃতি শক্তি হারিয়ে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। নুন আনতে পানতা ফুরানো অভাবের সংসারে যাকিছু ছিল বিক্রি করে ছেলের চিকিৎসা করেছি । কিন্ত কিছুতেই কিছু হয়নি। শেষ পর্যন্ত হাল ছেড়ে দিয়েছি।

আজ পর্যন্ত প্রতিবন্ধি ছেলের জন্য বারবার সরকারী দপ্তরে যোগাযোগ করেও  কোন সহায়তা পাননি বলে জানান।  এবিষয় যাদুর চর ইউপি চেয়ারম্যান সরবেশ আলীর কাছে জানতে চেষ্টা করা হলে তার মোঠ ফোনটি বন্ধ থাকায় যোগাযোগ যায়নি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

thirteen − three =