Site icon Aparadh Bichitra

এনটিভিতে বুধবার থেকে শুরু হচ্ছে ‘কুরুলুস ওসমান’

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে আজ থেকে শুরু হচ্ছে বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় টার্কিশ ড্রামা সিরিজ ‘কুরুলুস ওসমান’। বিশ্বের ৭৩ দেশে প্রচারিত দর্শকনন্দিত সিরিজটি আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০-এ সেরা সিরিজ নির্বাচিত হয়েছে।ইতোমধ্যে সিরিজটির বাংলা ডাবিং সম্পন্ন হয়েছে। এতে কাজ করেছেন ৪৩ জনের বেশি বাংলাদেশি কণ্ঠশিল্পী।

প্রতি সপ্তাহের বুধ থেকে রোববার রাত ৯টায় দেখা যাবে সিরিজটি। এ ছাড়া প্রতি শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটে সিরিজটির সংকলিত মেগা পর্ব প্রচার হবে।

সিরিজটির গল্পে দেখা যাবে— আনাতোলিয়া নামে ছোট্ট একটি গ্রামের একদল লোক, যারা কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য ও মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশাহারা মানুষগুলোর গোত্রপ্রধান সুলেমান শাহর পুত্র আরতুগ্রুল নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন। ভিত্তি স্থাপন করেন ওসমানি সাম্রাজ্যের।

তারই পুত্র উসমান বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গরূপ দেওয়ার উদ্যোগ নেন। তিল তিল করে তিনি কীভাবে ন্যায়বিচারের উসমানি সাম্রাজ্য গড়ে তোলেন, সেটি নিয়েই এগিয়েছে ধারাবাহিকের গল্প। বন্ধুত্ব, অকৃতজ্ঞতা, সাহসিকতা ও আত্মত্যাগের এক অসাধারণ গল্প ‘কুরুলুস ওসমান’। বিশ্বের ৭৩ দেশে বিভিন্ন ভাষায় প্রচারিত হয়ে ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে সিরিজটি। আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০-এ সেরা সিরিজ হিসেবে পেয়েছে পুরস্কার।