সাংবাদিক পীর হাবিবুরের লাশ আগামীকাল সুনামগঞ্জের মাটিতে দাফন করা হবে

0
260

অপরাধ বিচিত্রা ডেস্ক : বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিক পীর হাবিবুর রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার (৫ ফেব্রুয়ারি) বেলা ৩টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পীর হাবিবুর রহমানের ছেলে আনাফ ফাহিম অন্তর এ তথ্য নিশ্চিত করেছেন। আনাফ ফাহিম অন্তর জানান, পীর হাবিবুর রহমানের মরদেহ আগামীকাল (৬ ফ্রেব্রুয়ারি) সকালে সাড়ে ১১ টায় শহীদ মিনার, সাড়ে ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), বাদ জোহর প্রেসক্লাবে নেয়া হবে। এরপর বাংলাদেশ প্রতিদিন কার্যালয়, সেখান থেকে সুনামগঞ্জ নিয়ে দাফন করা হবে।

এর আগে,সাংবাদিক পীর হাবিবুর রহমান শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গতবছর অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক এবিএম আব্দুল্লাহর পরামর্শে ৫৮ বছর বয়সী এই জ্যেষ্ঠ সাংবাদিক ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। করোনামুক্ত হওয়ার পর কিডনিগত জটিলতার কারণে তাকে ভর্তি হতে হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই স্ট্রোক করেন পীর হাবিব।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরে। রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়াকালে ১৯৮৪ সাল থেকে সাংবাদিকতায় তার হাতেখড়ি নেন। দীর্ঘ কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার, যুগান্তর, মানবকণ্ঠ, আমাদের সময় পত্রিকায় কাজ করেছেন। বর্তমানে বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fifteen + 2 =