ধামরাইয়ে সরকারি অর্পিত জমির মাটি ভেকু দিয়ে কেটে অবাধে বিক্রি : প্রশাসন নিরব

0
476

ঢাকার ধামরাইয়ে সরকারি অর্পিত ভিপি জমির মাটি ভেকু দিয়ে কেটে ট্রাক যোগ লাখ লাখ টাকার মাটি বিক্রি করছে একটি সিন্ডিকেট চক্র ।জানাগেছে, ধামরাই উপজেলার সানোড়া গ্রামে সরকারি অপিত ( ভিপি জমির মাটি আমজাদ হোসেন কমিশনার নামে এক ব্যক্তি মাটি খেকু সিন্ডিকেট চক্রের ম্যাধমে ভেকু দিয়ে মাটি কেটে বিক্রি করে অবাধে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে । দীর্ঘ ২ বছর ধরে অপিত ভিপি জমির মাটি বিক্রি করলেও স্থানীয় প্রশাসনের কোন মাথাব্যথা নেই । এলাকাবাসী বার বার কুশুরা ইউনিয়ন ভূমি অফিস ও সহকারী কমিশনার ভূমি অফিসে মাটি বিক্রির ব্যাপারে জানালেও তারা আইনগত কোন ব্যাবস্থা নেইনি ।

 যে কারনে মাটি খেকু চক্রটি ধুম ধামের সাথে মাটি বিক্রি করছে । এই সিন্ডিকেট চক্রেটি অর্থের বিনিময়ে সবাই কে ম্যানেজ করে অবাধে সরকারি অপিত ভিপি জমির মাটি ভেকু দিয়ে কেটে ট্রাক যোগে ইটভাটায় বিক্রি করে জলাশয় ( পুকুর ) খনন করেই চলছে । যেন দেখার কেউ নেই । মাটি খেকু চক্রটি প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে এলাকার কোন ব্যাক্তি প্রতিবাদ করতে শাহস পাচ্ছে না ভয়ে । প্রতিবাদ করলেই ঐ ব্যাক্তিকে প্রান নাশের হুমকি দিয়ে থাকে আর এ ভাবেই চলছে ধামরাইয়ে সানোড়া গ্রামে সরকারি অপিত ভিপি জমির মাটি বিক্রির ধুম ।

কুশুরা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা তহশিলদার জয়দুল হোসেন জানান অপিত ভিপি জমির মাটি কাটার ঘটনা এসিল্যান্ড সাহেবকে জানিয়েছি ।এ ব্যাপারে ধামরাই সহকারী কমিশনার ( ভূমি ) ইসতিয়াক আহাম্মদের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 + fifteen =