জনগনের ক্ষমতাকে উপেক্ষা করে দেশের বিরুদ্ধে লবিস্ট ও পিআর নিয়োগ একটি জাতীয় লজ্জা

0
268

জনগনের ক্ষমতাকে উপেক্ষা করে বিদেশি শক্তির উপর নির্ভর করে দেশের বিরুদ্ধে লবিস্ট ও পিআর নিয়োগকে এজাতীয় লজ্জা হিসেবে অভিহিত করে জাতীয় নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন দেশবাসীর পক্ষে আজ ৫ ফেব্রুয়ারি ২০২২ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে উন্মুক্ত সংবাদ সম্মেলন করেছেন হানিফ বাংলাদেশী।হানিফ বাংলাদেশী বলেন, সংবিধান মতে রাষ্ট্রের মালিক জনগণ, জনগণই রাষ্টের শক্তি, রাজনৈতিক দলগুলো সেই  শক্তিকে অবজ্ঞা করে বিদেশি শক্তির উপর নির্ভশীল হয়ে যাচ্ছে। দেশে ইট পাথর আর অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে, কিন্তু রাজনৈতিক শিষ্টাচার এবং নীতি নৈতিকতা সামাজিক, পারিবারিক মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় চলছে।

দেশের স্বার্থের চেয়ে দলীয় স্বার্থকে বড় করে দেখা হচ্ছে। দুই বেলা খাওয়ারের জন্য একজন উচ্চ শিক্ষিত যুবক আকুতি জানাচ্ছে, লাখ লাখ যুবক বেকারত্বের গ্লানি টানছে, বেকার যুবকরা বিদেশে পাড়ি দিতে গিয়ে সাগরে ডুবে মরছে। বিদেশের মাটিতে নারী প্রবাসীরা ইজ্জত হারাচ্ছে মানবেতর জীবনযাপন করছে, ঋণগ্রস্ত অভাবি মানুষ নিজের সন্তান বিক্রি করছে । জনগণের এই দুর্দশা নিয়ে কোন দলই ভাবছে বলে মনে হয় না।

তিনি আরো বলেন, বিএনপি বলছে দেশের স্বার্থে বিদেশে লবিষ্ট নিয়োগ দিয়েছে আর আওয়ামীলীগও  বলছে দেশের স্বার্থে পিআর নিয়োগ করেছে যদি দেশের স্বার্থে হয় তাহলে যুক্তরাষ্ট্র র‌্যাবকে নিষেধাজ্ঞা দিলো কেন? বহির্বিশ্বে এখন বাংলাদেশের ভাবমূর্তি এবং আত্মমর্যাদা নষ্ট হলো কেন? এতে শুধু র‌্যাব ক্ষতিগ্রস্ত হয়নি, ক্ষতিগ্রস্ত হয়েছে পুরো বাংলাদেশ।

৫০ বছর  যাবত যে দল যখন রাষ্ট্র ক্ষমতায় এসেছে তারা নিরাপত্তা বাহিনীগুলোকে দলীয় বাহিনীর মতো দলীয় স্বার্থে ব্যবহার করেছে, প্রতিপক্ষকে ঘায়েল করতে ঘুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকান্ড সংগঠিত করেছে, যার মাত্রা গত কয়েক বছরের মাত্রা ছাড়িয়ে গেছে। জনগন কাউকে ক্ষমতায় বসাতে পারে বা ক্ষমতা থেকে নামাতে পারে রাজনৈতিক দল গুলো সেটা ভুলে গিয়ে বিদেশি শক্তির উপর নির্ভর করে ক্ষমতা থাকতে চায়, ক্ষমতায় আসতে চায়।

আওয়ামীলীগ পিআর এবং বিএনপি লবিস্ট নিয়োগ করে মানি লন্ডারিংয়ের আইনে অপরাধ করছে, দেশের ভাবমূর্তি নষ্ট করছে। জনগণ মনে করছে এই দলগুলো দেশে রাজনীতি করার নৈতিক অধিকার হারিয়েছে। যার কারনে জনগণ কোন দলের ডাকে এখন আর সাড়া দিচ্ছে না। বিএনপি কোটি কোটি টাকা লবিস্টের পিছনে খরচ করেছে আর আওয়ামীলীগ পিআরের পিছনে প্রতি মাসে লাখ লাখ টাকা খরচ করেছে।

তিন তিন বার রাষ্ট্র ক্ষমতায় আসা রাজনৈতিক দলগুলো এই নীতি নৈতিকতা বির্বজিত কর্মকান্ডে দেশের সাধারণ মানুষ নিরাপত্তা নিয়ে সংকিত, যুব সমাজ ভবিষ্যত নিয়ে হতাশ।এসময় আরো উপস্থিত ছিলেন মো ইয়াছির আখতার, জামাল উদ্দিন রাসেল, সোহরাব হোসেন বেলাল, ইউছুফ  শাকিল, মো শাকিল, মতিন শেখ, আবদুল মতিন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven + eighteen =