কুক্ষাত রাজাকার আব্দুল মান্নান এর হুমকি

0
403

তারাগঞ্জ সংবাদদাতা- মাননীয় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী মহাদয়ের দুষ্টি আকর্ষন। কিশোরগঞ্জ, নীলফামারী জেলা ০৪ নং বাহাগিলী ইউনিয়ন ০৯নং ওয়ার্ডে বসুনিয়াপাড়ার বদ্ধভুমি নিঃশব্দ। ১৯৭১ইং সালের নর পিচাশ এই কুথ্যাত রাজাকার আঃ মান্নান মুক্তিযোদ্ধা সংসদ কিশোরগঞ্জ থানা কমান্ড গত ২৩/০৩/২০১৭ইং যোদ্ধাপরাধী তালিকায় আঃ মান্নান এর ক্রমিক নং- ৮১ তে প্রকাশ করেন। মুক্তিযুদ্ধ চলাকালে এই নরপিচাষ ও তার পিতা রাজাকার আবেদ হাজী এর মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ে সংরক্ষিত যোদ্ধাপরাধী তালিকায় ক্রমিক নং- ৭৪২ এবং তার জ্যাঠা রাজাকার চাটি মামুদ ওরফে ছবির তালিকায় ক্রমিক নং-৭৪৫, তার চাচা রাজাকার  ওরফে তফেল তালিকায় ক্রমিক নং- ৭৪৬ বলে প্রমান পাওয়া যায়। এই নরপিচাশ এক গোত্রিয় রাজাকারগন যোগসাজসে ১৯৭১ইং সাল বাংলা ১৯ আষাড় বৃহঃস্পতিবার ভোর অনুমান ৪ ঘটিকার সময় এলাকায় খান সেনা নিয়ে এসে বসুনিয়াপাড়ার বদ্ধভুমিতে নির্বিচারে খানসেনার গুলিতে দুগ্ধপোষ্য ১৩ মাসের শিশুটি সহ ৯টি তাজা প্রান নিঃপ্রান করে। এর পরেও ক্ষান্ত হননি তারা। আঃ মান্নান এর নেতৃত্তে রাজাকার, আল-বদর, আলসামস গঠন করে।

আঃ মান্নান এর পৈচাষিকতা, বর্বরতা এলাকায় অগ্নিসংযোগ, ধর্ষন, লুনঠন, মুক্তিযোদ্ধাদের ধরিয়ে দেওয়া, সম্পত্তি দখল, চুরি-ডাকাতি ছিল তার নিত্য দিনের পেষা। ধষন ও চুরি-ডাকাতি মামলায় রাজাকার আঃ মান্নান নীলফামারী ও রংপুর কারাগারে বেশ কয়েক মাস অবস্থান করেছে বলে এলাকাবাসীর সুত্রে জানা যায়। ৪নং বাহাগিলী ইউনিয়ন ৯নং ওয়ার্ড বসুনিয়া পাড়ার রাজাকার আঃ মান্নান এর বিচার ও তার নামের তালিকা মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ে সংরক্ষনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের ২৪টি বিশেষ স্থানে অভিযোগ অব্যাহত রাখায় পুলিশ হেড কোয়াটার আই,জি,পি অভিযোগের বিষয়টি তদন্ত করার জন্য পুলিশ সুপার নীলফামারীকে নির্দেশ দেন।

যাহার স্মারক নং- ৪৪,০১,০০০০,০৩৬,০৫,০১৬,২০,১৯-৩৭৭ তাং ১১/০৩/২০২১ইং এদিকে গত ২৯/০৬/২০২০ কিশোরগঞ্জ থানা নীলফামারী এ,এস,আই আঃ ওয়াহাব আঃ মান্নান এর পৈচাষিকতা ও বর্বরতার প্রতক্ষ্য দর্শী ৪জন স্বাক্ষীর জবান বন্দী গ্রহন করেন। ১/ মোঃ হাবিবুর রহমান, ২/ মোরাদ হোসেন, ৩/ আঃ রহমান, ৪/ বাবুল হোসেন। গত ১৪/০৪/২০২১ইং অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল নীলফামারী তার নিজ কার্যালয়ে অভিযোগকারী মোঃ মোবারক আলী ও মোছাঃ ওমেদা খাতুন এর জবান বন্দী গ্রহন করেন। মোবারক আলী অপরাধ বিচিত্রাকে জানান, রাজাকার আঃ মান্নান আমি ও আমার স্বাক্ষীদের প্রান নাশের হুমকি দিতেছে। ৪নং বাহাগিলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান শাহ (দুলু) প্রতিদিনের বার্তা পত্রিকায় রাজাকার আঃ মান্নান এর বর্বরতার শিকার করেছেন। অভিযোগ গুলি খেয়ে ফেলেছে আমার পক্ষে স্বাক্ষীর নকল চাহিয়া আবেদন করিলে আমাকে আইনের প্যাচে ফেলিবে বলে পুলিশ হুমকি দিয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × two =