ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের এর আলোচনা সভা 

0
194

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করছে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন।  ৭ মার্চ সোমবার ইসলামী ব্যাংক ফাউন্ডেশন হলরুমে  দিবসটি উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, এস. এ. এম সলিমউল্লাহ। সভাপতিত্ব করেন  ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. আব্দুস সামাদ। অনুষ্ঠানে বক্তব্য দেন মোহাম্মদ জসিম উদ্দিন, মো. কবির উদ্দিন, মোহা. মোশারফ হোসেন, মুহাম্মদ আব্দুর রহীম ও  জাকিয়া খানম। আলোচনা সভায় আইবিএফ এর সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে এস.এ.এম সলিমউল্লাহ বলেন, আজ থেকে ৫০ বছর আগে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু তাঁর জীবনের শ্রেষ্ঠ ভাষণটি দিয়েছিলেন যা আমি উপস্থিত থেকে নিজ কানে শুনেছি। ১০ লক্ষাধিক লোকের সামনে পাকিস্তানি সামরিক বাহিনীর কামান-বন্দুক-মেশিনগানের হুমকির মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব ওই দিন বজ্রকণ্ঠে ঘোষণা করেন,‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

’ মুক্তি সংগ্রাম ও স্বাধীনতার সেই ডাক বাঙলার ৭ কোটি মানুষের কাছে পৌঁছে যায়। শুরু হয় মুক্তির সংগ্রাম। সেই দিনকে স্মরণ করে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন উদযাপন করছে ঐতিহাসিক ৭ মার্চ। সভাপতির বক্তব্যে বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মাধ্যমে মূলত: স্বাধীনতা সংগ্রাম শুরু হয়ে যায়। এর মাধ্যমে জনগণ স্বাধীনতার প্রস্ততি নিতে শুরু করে

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × three =