লোহাগাড়ায় বিয়ে করে গুনতে হয়েছে ১০ হাজার টাকা জরিমানা

0
397

মোঃ সেলিম উদ্দীন, চট্টগ্রাম প্রতিনিধিঃ দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ায় বিয়ে করে গুনতে হয়েছে ১০ হাজার টাকা জরিমানা। জরিমানা করেছে হাটখোলা মুড়া এলাকার সর্দার শামসু উদ্দিন।ঘটনাটি ঘটে উপজেলার চুনতী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাটখোলা মুড়া এলাকায় জুনু মিয়ার ছেলে ওয়াহিদুল আলমগীর সাথে।এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আক্ষেপ করে মো. ওয়াহিদুল আলমগীর লিখেছেন- ‘বিয়ে করা কি পাপ মা মারা যাওয়ার পরে একবেলা খেয়েছি, দুই বেলা খেতে পারি নাই। তখন তো সমাজ দেখে নাই। সময়মতো দুই বেলা ভাত খাওয়ার আশায় যখন বিয়ে করলাম, তখন বিয়ে করে সমাজের লোকজনকে একবেলা ভাত খাওয়াতে পারিনি বলে তখন নিকৃষ্ট সমাজ আমাকে ১০ হাজার টাকা জরিমানা করে। আল্লাহর কাছে বিচার চাই। এই জালিম সমাজ ধ্বংস হোক। হয়তো সুযোগ এবং সামর্থ্য ছিল না। না হয় কেউ কারো কাছে মাথা নত করে না।’

ভোক্তভোগি জানান, এলাকার একটি প্রভাবশালী মহল আউলিয়া মসজিদের টাকা আত্মসাৎ করে আসছিল, সে বিষয়ে আমি প্রতিবাদ করায় আমাকে নানাভাবে হয়রানি করার চেষ্টা করছে তারা। হয়রানির অংশ হিসেবে আমার বিয়েতে সমাজের কাউকে দাওয়াত দেয়নি কেন অজুহাতে ১০ হাজার জরিমানা করা হয়েছে। যে টাকা  পরিশোধ করতে বাবাকে ঋণের সম্মুখীন হতে হয়েছে।

জরিমানাকারী সর্দার শামসুউদ্দিন সওদাগর জরিমানার কথা স্বীকার করে বলেন, সমাজের কারো সাথে আলোচনা না করে একাই বিয়ে করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব বলেন;, সর্দার জরিমানা করারকোনো এখতিয়ার নেই।

যা সম্পূর্ণ বেআইনি এবং আইনগত কোনো ভিত্তি নেই। ভুক্তভোগীকে স্থানীয় ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ করার পর যদি কোন ন্যায় বিচার না পায় তাহলে আইনগত ব্যবস্থা নেবেন বলে জানান।লোহাগাড়ায় বিয়ে করে গুনতে হয়েছে ১০ হাজার টাকা জরিমানা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 1 =