Site icon Aparadh Bichitra

কুয়াকাটায় নানা আয়োজনে উদযাপিত হয়েছে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

উপকুলীয় প্রতিনিধি : পর্যটন নগরী কুয়াকাটায় নানা আয়োজনে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস। বৃহস্পতিবার সকাল ১০টায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগে এ উপলক্ষ্যে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কুয়াকাটা-ঢাকা মহাসড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন দর্শন নিয়ে আলোচনা করা হয়। সভা শেষে কেক কাটা হয় এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লা, সহ সভাপতি আঃ গফ্ফার মুন্সী, সহ সভাপতি তোফায়েল আহম্মেদ তপু, যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জী,কাউন্সিলর তৈয়বুর রহমান, পৌর শ্রমীক লীগ সভাপতি মোঃ আব্বাস কাজী, পৌর যুবলীগ আহবায়ক মোঃ ইসাহাক শেখ, পৌর ছাত্রলীগ সভাপতি ও কাউন্সিলর মোঃ মজিবুর রহমান প্রমুখ। দোয়া মোনাজাত পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাও: মোঃ জাহিদুল ইসলাম।

অপরদিকে কুয়াকাটা পৌর সভার উদ্যোগে কেক কেটে ও আলোচনা সভার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার, প্যানেল মেয়র মোঃ মনির শরীফ, কাউন্সিলর আবুল হোসেন ফরাজী, শহীদ দেওয়ান প্রমুখ।

এছাড়াও মহিপুর থানা এলাকার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও তার অংগ সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক দিবসটি পালন করেন।