দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারনে বাম দলের থাকা প্রতিবাদ সমাবেশে….পুলিশের হামলা

0
310

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলা হরতাল। দেশব্যাপী হরতাল কর্মসূচি শেষে কাল সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে দলটি। প্রত্যক্ষদর্শীরা জানায়,  ১১ টার দিকে শাহবাগ থেকে হরতালের সমর্থনে একটি মিছিল পল্টন মোড়ে পৌঁছালে পুলিশের সাথে প্রথমে বাগবিতণ্ডা পরে সংঘর্ষ বেঁধে যায়। পরে পুলিশ জলকামান দিয়ে সবাইকে সড়ক থেকে হটিয়ে দেয়। এর আগে সকাল থেকে রাজধানীর পল্টন ও শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করে হরতালকারীরা। এর প্রভাবে আসপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে সাড়ে দশটার দিকে শাহবাগ মোড় থেকে সরে যায় হরতালকারীরা।

এর আগে হরতালকারীদের সাথে রাজধানীর পল্টনে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের সাথে হরতাল সমর্থকদের সংঘর্ষে গণমাধ্যম কর্মীসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। আজ  ১১টার দিকে এই ঘটনা ঘটে বলে জানা যায়।

বাম গণতান্ত্রিক জোটের নেতাদের অভিযোগ, শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা চালিয়েছে পুলিশ। এতে অন্তত ৪০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি তাদের। এছাড়া হরতালের সময় রাজধানীর বিভিন্ন স্থানে অন্তত ২৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি বাম নেতাদের। এরই প্রতিবাদে, মঙ্গলবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন জোটের নেতারা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =