রেলওয়ের নতুন আইনের খসড়ায় কি আছে প্রকাশ করতে হবে : রেলওয়ে পোষ্য সোসাইটি

0
396

প্রেস বিজ্ঞপ্তি:বাংলাদেশ রেলওয়ের নতুন আইনের খসড়ায় কি আছে প্রকাশ করার দাবি জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।আজ ১১ এপ্রিল সোমবার বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির বলেন, সাবেক সিনিয়র সচিব লেজিসলেটিভ ও পার্লামেন্টারী এ্যফেয়ার্স মোঃ শহিদুল হক রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজনের নিকট আজ বাংলাদেশ রেলওয়ের নতুন আইনের খসড়া হস্তান্তর করেন। বাংলাদেশ রেলওয়ের প্রস্তাবিত খসড়া আইনে কি আছে তা চূড়ান্ত অনুমোদনের পূর্বে সকলের উদ্দেশ্যে প্রকাশ করতে হবে। আইনে কি আছে সেগুলো রেলওয়ের সকল কর্মচারীর জানার অধিকার রয়েছে। খসড়া আইনটি বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে যথাযথ কি না তা পর্যালোচনা করা প্রয়োজন।

তিনি আরো বলেন, রেলওয়ের মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের আইন প্রস্তুতের পূর্বে রেলওয়ের পূর্বাঞ্চল এবং পশ্চিমাঞ্চলের উচ্চ পদস্থ সকল কর্মকর্তা রেলওয়ের সকল ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ এবং অবসরপ্রাপ্ত উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে আলোচনা করা হয়েছে কিনা তা সন্দেহ প্রকাশ করছি। আমরা মনে করি এরকম একটি গুরুত্বপূর্ণ আইন প্রণয়নের পূর্বে অবশ্যই সকলের সাথে আলোচনা করেই খসড়া প্রস্তুত করা প্রয়োজন।

রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি বাংলাদেশ রেলওয়ের নতুন আইন চূড়ান্ত করার পূর্বে রেলওয়ের উচ্চ পদস্থ সকল কর্মকর্তা, রেলওয়ের সকল ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ এবং অবসরপ্রাপ্ত উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে খসড়া আইনটির কপি পাঠানো এবং প্রকাশের দাবি জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 + sixteen =