বিকেলেই মধ্যেই সব হল খালি করার নির্দেশ : ঢাকা কলেজ হল প্রশাসনের

0
342

ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে আরও বলা হয়েছে, আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলের মধ্যেই হল খালি করতে হবে। আগামী ৫ মে পর্যন্ত কোনো শিক্ষার্থী হলে অবস্থান করতে পারবে না ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে নিউমার্কেট। গতকাল রাত ১২টার দিকে সংঘর্ষ শুরু হয়। প্রায় ১৫ ঘণ্টা সংঘর্ষ চলার পর আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা কলেজের সব আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। জানানো হয়েছে, আগামী ৫ মে পর্যন্ত হলের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

জানা যায়, নিউমার্কেটে একটি ফার্স্টফুডের দোকানে খাবার খাওয়ার পর ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী বিল দিতে অস্বীকৃতি জানায়। সেখান থেকে বাকবিতণ্ডার জের ধরে ঘটনার সূত্রপাত। এক পর্যায়ে ঢাকা কলেজের ক্যাম্পাসে খবর ছড়িয়ে পড়ে, তাদের দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়েছে। এরপর দল বেঁধে শিক্ষার্থীরা নিউমার্কেট গেলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সংঘর্ষের ঘটনায় দায়ীদের আইনের আওতায় নিয়ে আসা হবে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ, আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, সড়ক মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক বিষয় নিয়ে সচিবালয়ের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী ওই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 4 =