Site icon Aparadh Bichitra

ভ্রাম্যমান আদালত যাওয়ার আগেই তথ্য ফাঁস : ধামরাইয়ে বংশী নদীতে ড্রেজার বসিয়ে বালু লুট

ধামরাই ( ঢাকা ) প্রতিনিধি : ভ্রাম্যমান আদালত যাওয়ার আগেই তথ্য ফাঁস হওয়ায় ধামরাইয়ে বংশী নদীতে ড্রেজার বসিয়ে বালু লুটকারী বালুদস্যু নাহিদ রানা , মনির ও ইকবাল হোসেনকে আটক করতে পারছে না প্রশাসন ।জানাগেছে , ধামরাই উপজেলার বালিয়া , বাস্তা , চৌহাট ,টেটাইল ,কুশুরা , জেঠাইল এলাকায় বংশী নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে চিহ্নিত বালুদস্যুরা । দীর্ঘ দিন ধরে বংশী নদীর বিভিন্ন পয়ন্টে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে দেদারসে বালু বিক্রি করলে ভ্রাম্যমান আদালত যাওয়ার আগেই তথ্য ফাঁস হওয়ার কারনে স্থানীয় ভূমি প্রশাসন বালুখেকুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বার বার ব্যাথ হচ্ছে বলে অভিযোগ উঠেছে । এ দিকে বালিয়া বাস ষ্টেশনের  পাশে ব্রীজের তলে বংশী নদী থেকে মাহেন্দ্র গাড়ী দিয়ে একটি সিন্ডিকেট চক্র অবাধে বালু কেটে বিক্রি করছে । আওয়ামিলীগের বড় বড় নেতার নাম ভাঙ্গিয়ে বালু লুটপাট চালাচ্ছে দীর্ঘ দিন ধরে । বিগত ৬ মাস ধরে বালুখেকুরা বংশী নদীর বালু বিক্রি করলে ও ভ্রাম্যমান আদালত তাদের কিছু করতে পারছে না ।

 এ দিকে সরকার হারাচ্ছে বিপুল পরিমানের রাজস্ব । বালুদস্যুদের রয়েছে একদল সন্ত্রাসী ক্যাডার বাহিনী । এই বালুদস্যুদের সাথে গোপনে আঁতাত রয়েছে ধামরাই উপজেলা ভূমি অফিসের কিছু অসৎ কমকর্তা ও কর্মচারীদের সাথে । যে কারনে ভ্রাম্যমান আদালত পরিচালনা খবর বালুদস্যুরা আগেই পেয়ে যাওয়ায় তাদের কিছুই হচ্ছে না ।

এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ এন ও ) হোসাইন মোহাম্মদ হাই জকির সাথে এ ব্যাপারে আলাপ হলে তিনি এ বিষয়ে এড়িয়ে যান