শাজাহানপুর উপজেলা প্রশাসন ও বিএসটিআই এর যৌথ মোবাইল কোর্টে ৫৭,০০০/- জরিমানা এবং অবৈধ মালামাল ধ্বংসকরণ

0
517

উপজেলা প্রশাসন, শাজাহানপুর, বগুড়া এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ উদ্যোগে অদ্য বগুড়া জেলার শাজাহানপুর উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদবিহীন প্রতিষ্ঠানের ‘ফার্মেন্টেড মিল্ক, লাচ্ছা সেমাই ও কেক’ বিক্রি-বিতরণ করায় এবং পণ্যের মোড়কে মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় নয়মাইল বাজারে অবস্থিত মেসার্স নম্র মানহা কনফেকশনারী-কে ৫০০০/- জরিমানা করা হয় এবং পণ্যসমূহ ধ্বংস করা হয়। একই সাথে বিএসটিআই’র অনুমোদনবিহীন বিদেশী ‘স্কিনক্রিম ও লোশন’ বিক্রি-বিতরণ করায় একই এলাকার মেসার্স মেঘা কসমেটিকস-কে ২০০০/- জরিমানা করা হয় এবং প্রায় সাত হাজার টাকা সমমূল্যের অবৈধ কসমেটিকস ধ্বংস করা হয়।

এছাড়া বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (মাঠা) ও চানাচুর’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র স্ট্যান্ডার্ড সম্বলিত লোগো ব্যবহার এবং মেয়াদ উত্তীর্ণ বিস্কুট বিক্রি-বিতরণ করায় মাঝিড়া এলাকায় অবস্থিত মেসার্স আকবরিয়া হাইওয়ে রেস্টুরেন্ট-কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং অবৈধ মালামাল ধ্বংস করা হয়।

এর আগে মাঝিড়া ও নয়মাইল বাজার এলাকায় বাজার মনিটরিং অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন দোকানের ওজন ও পরিমাপক যন্ত্রপাতিসমূহ যাচাই করা হয় এবং নয়মাইল এলাকার ০২টি পেট্রোল পাম্পের পরিমাপ যাচাই করা হয়। এসময় ০২টি দোকানে মেয়াদ উত্তীর্ণ মালামাল পাওয়ায় সেসব জব্দ করে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, শাজাহানপুর, বগুড়া জনাব আসিফ আহমেদ। এসময় বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) জনাব মোঃ মিজানুর রহমান সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। জনস্বার্থে এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 12 =