ট্রেনের আগাম টিকিট বিক্রি, চার ঘণ্টায় শেষ

0
347

শনিবার রাত থেকেই রেলস্টেশনে অপেক্ষা করে টিকিট প্রত্যাশীরা রোববার সকাল ৮টা থেকে শুরু হয় বিক্রি এবার ঈদে টিকিট কেনার সময় যাত্রীদের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে দেখাতে হচ্ছে মাত্র চার ঘণ্টার মধ্যেই বেশিরভাগ কাউন্টারে ২৮ এপ্রিলের ট্রেনের আগাম টিকিট বিক্রি শেষ রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট কিনতে আজও দেখা যায় উপচেপড়া ভিড় সহজের সার্ভারটি বেশি চাপ নেয়ার উপযোগী কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্টেশন ব্যবস্থাপক বলেন, সহজ বলে তারা এক মাস হলো এ সার্ভার তৈরি করেছে সহজ এই টিকিটের সেবা বাড়াতে আরো সময় চাচ্ছে কাউন্টারের সার্ভার একবারও ডাউন হয়নি সহজ এক মাস হলো এসেছে এখনো তাদের সেবা মূল্যায়ন করার সময় হয়তো আসেনি বলেও উল্লেখ করেন তিনি।

এর সাথে অনলাইনেও পাওয়া যাচ্ছে টিকিট  তবে সার্ভারে ঢুকতে না পারার অভিযোগ করেছেন অনেকে কাউন্টার থেকে একজনকে সর্বোচ্চ ৪টি টিকিট দেয়া হচ্ছে। অনলাইনে টিকিট নিয়ে অভিযোগের বিষয়ে কমলাপুরের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল আটটায় যখন অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়, সবাই তখন একসঙ্গে টিকিট কেনার চেষ্টা করেন। এ সময় সার্ভার কিছুটা জ্যাম হয়। আবার বেলা ১১টার দিকে টিকিট কাটার উদাহরণও রয়েছে।

তিনি বলেন, সবকিছুই করা হয়েছে মানুষের কল্যাণের জন্য। মানুষ সেটা কতটুকু যথাযথভাবে ব্যবহার করতে পারে, সেটাও একটা বিষয়। একটা টিকিটের জন্য হিট করে হাজার লোক।

এ ছাড়া কালোবাজারীসহ বিশৃঙ্খলা এড়াতে নিরাপত্তাকর্মীরা তৎপর বলে জানিয়েছে স্টেশন কর্তৃপক্ষ। ২৭ এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে বিক্রি হবে ১ মে’র টিকিট।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × three =