সুনামগঞ্জে কালবৈশাখী ঝড়ের মহাতান্ডব : ২ জনের মৃত্যু

0
350

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে কালবৈশাখী ঝড় ব্যাপক তান্ডব চালিয়ে ভেঙে ফেলেছে গাছপালা ও বসতবাড়ি। ঝড়ের কবলে পড়ে মৃত্যু হয়েছে ২ জনের। মৃতরা হলেন- জেলার দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের উর্ধনপুর গ্রামের বৃদ্ধ আব্দুল ওয়াহাব (৬০) ও জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের সন্তোষপুর গ্রামের আজিজুন নেসা (৫৮)। আজ বুধবার (২৭ এপ্রিল) বিকেলে সুনামগঞ্জ জেলা ত্রাণ ও দূর্যোগ বিষয়ক কর্মকর্তা শফিকুল ইসলাম সাংবাদিকদের জানায়- গতকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) রাত ১২টায় থেকে জেলা সুনামগঞ্জ সদরর, শান্তিগঞ্জ, দিরাই, জামালগঞ্জ, দোয়ারা বাজার, জগন্নাথপুর ও তাহিরপুর উপজেলায় কালবৈশাখী ঝড় শুরু হয়। প্রায় আধাঘন্টা স্থায়ী এই ঝড়ের তান্ডবে বিভিন্ন উপজেলার কাচা, আধাপাকা টিনসেট ঘরবাড়ি, গাছপালা ও বিদ্যুৎ লাইনের ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের সময় বসতঘড়ের নিচে চাপা পড়ে আব্দুল ওয়াহাব ও আজিজুন নেসা নামের ২ বদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া ঝড়ে কি পরিমান বা কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তার সঠিক হিসেব এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ঝড়ের ক্ষয়ক্ষতির খোঁজ নেওয়া হচ্ছে।

এব্যাপারে ক্ষতিগ্রস্থ্য শান্তিগঞ্জ উপজেলার ইনাতনগর গ্রামের দিনমজুর আছিয়া বেগম বলেন- কালবৈশাখী ঝড়ে আমার শেষ সম্ভল ছোট ঘরটি উড়িয়ে নিয়ে গেছে। ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে আমি এখন কোথায় যাব।

একই উপজেলার ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ইকবাল হোসেন ও হেলাল আহমদ বলেন- স্থানীয় বাজারে অবস্থিত আমাদের ৪টি ব্যবসা প্রতিষ্টাসহ  এলাকার প্রায় অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্থ হয়েছে। কালবৈশাখী ঝড় এসে সবকিছু লন্ডভন্ড করে দিয়ে গেছে।

দিরাই থানার ওসি সাইফুল আলম ও জামালগঞ্জ থানার ওসি মীর মোঃ আব্দুন নাসের বলেন- কালবৈশাখী ঝড়ের সময় ঘরের নিচে চাপা পড়ে ২জনের মৃত্যু খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।   

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

10 − three =