পিতা পুত্রের মাদক ব্যাবসা, ষোলঘর চেয়্যারম্যানের এক ছেলে আটক

0
242

মিস্টার ফারহানঃঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকা থেকে দুই কন্টিনার বোঝাই বিপুল পরিমান বিদেশী মদ জব্দ করেছে র্যাব-১১। শনিবার বিশেষ অভিযানে এসব মদ জব্দকরা হয়। এ ঘটনায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে।
র্যাব-১১ এর অধিনায়ক লে.কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, শুক্রবার রাত ১১ টার দিকে গোপন সংবাদে জানতে পারি চট্টগ্রাম বন্দর থেকে দুই কন্টিনার ভর্তি বিদেশী মদ নিয়ে ঢাকামূখী দুই কন্টিনার আসছে। এমন অভিযোগে রাত ১২ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেক পোস্ট বসিয়ে সারা রাত বিশেষ অভিযান পরিচালনা করে শনিবার ভোরে সোনারগাঁয়ের টিপুরদী এলাকা থেকে দুটি কন্টিনার আটক করা হয়। পরে কাস্টম হাউসের কর্মকর্তাদের উপস্থিতিতে দুটি কন্টিনার তল্লাশি করা হয়। এসময় দুইটি কন্টিনার ভর্তি বিপুল পরিমান বিদেশী মদ পাওয়া যায়।
তিনি আরও জানান, আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও ববিন ঘোষণায় চালান দুটি খালাস করা হয়। দুইটি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে। উচ্চ শুল্কের পণ্য হওয়ায় বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছে। দুই কন্টিনারে কত হাজার বোতল রয়েছে গণনার পর সে তথ্য রবিবার পুনরায় সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সাইফুল হক জানান, কুমিল্লা ইপিজেডের হেশি টাইগার কোম্পানি লিমিটেডের নামে ২০ জুলাই টেক্সটার্ড ইয়ান ঘোষণায় চীন থেকে আসা ১৯ হাজার ৬৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য কাস্টম হাউসের প্লাসের জন্য কাস্টম হাউসে বিল অফ এন্ট্রি দাখিল করেছিল।
একইদিন ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল লিমিটেডের নামে চীন থেকে আসা রোভিং মেশিন ববিন ঘোষণায় ২০ হাজার ৭৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য বিল অফ এন্ট্রি দাখিল করে। সিঅ্যান্ডএফ হিসেবে ছিল চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ। দুইটি চালানে তরল মদ পাওয়া গেছে। ২০ হাজার ৭৫০ কেজি ওজনের চালানটির দাম বলা হয়েছে ৩৭ কোটি টাকা।

এ ঘটনায় তিন জনকে গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারকৃত একজনের নাম আব্দুল আহাদ । তিনি মুন্সিগন্জের ষোলঘর ইউনিয়নের চেয়্যারম্যান আজিজুল হকের ছেলে। জানা গেছে চেয়্যারম্যান আজিজুল ও তার দুই ছেলে আহাদ ও আশিক নিজেরাই এই ব্যবসার সাথে জড়িত । তারা অনকেদিন যাবৎ এই ব্যাবসা পরিচালনা করে আসছিলো।
সকল অবৈধ সম্পদের বিবরন শিগ্রই আসছে….

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + eight =