(র‌্যাব ১০ সিও) হিসেবে র‌্যাবে যোগ দিলেন অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন

0
1219

নূরুল ইসলাম নাহিদ: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১০-এর সিও হিসেবে যোগ দিয়েছেন সিলেটের সদ্য বিদায়ী এসপি মোহাম্মদ ফরিদ উদ্দিন। বাংলাদেশ পুলিশের এসপি থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ার পর এটাই তাঁর প্রথম পোস্টিং। আজ র‌্যাবে যোগদান করে তিনি তার ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আজ জধঢ়রফ অপঃরড়হ ইধঃঃধষরড়হ (জঅই) এ যোগদান করলাম। অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে চাই মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় আইজিপি, শ্রদ্ধেয় ডিজি জঅই ঋড়ৎপবং, সম্মানিত ডিআইজি (প্রশাসন) স্যারদের প্রতি। সংশিষ্ট অন্যান্য কর্মকর্তাসহ শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানাই।’ জননিরাপত্তা বিধানে নতুন রুপে নব উদ্যোমে কাজ করতে চান পরিচ্ছন্ন ইমেজের এই পুলিশ কর্মকর্তা। গত ৩১ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিলেটের বিদায়ী পুলিশ সুপার ফরিদ উদ্দিনকে র‌্যাবের অধিনায়ক হিসেবে পদায়ন করা হয়। এর আগে গত ২ জুন তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছিল।

কিন্তু চট্টগ্রামে যোগদানের আগেই র‌্যাবে তাকে পদায়ন করা হয়েছে। পেশাগত জীবনের শুরুতে ব্যাংকার ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এর সাবেক শিক্ষার্থী মোহাম্মদ ফরিদ উদ্দিন। ২০০৫ সালের ২ জুলাই বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন।

২০১৯ সালের ২৪ জুন তিনি সিলেটের পুলিশ সুপার হিসেবে যোগ দেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশের ওয়ারি জোনের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। সিলেটে যোগদানের পর করোনার দু:সময়ে এবং সম্প্রতি বন্যায় জেলা পুলিশ গ্রাম-গঞ্জে মানবিক কার্যক্রমের মাধ্যমে বেশ প্রশংসা পায়। এসব সমন্বয় ও সামনে থেকে নেতৃত্ব দেন মোহাম্মদ ফরিদ উদ্দিন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 − 4 =