প্রেস কাউন্সিল সাংবাদিকদের উন্নয়নে সব সময় কাজ করছে বিচারপতি মো: নিজামুল হক নাসিম

0
257
Editing :- SANJID

লেখাঃ- মীর জেসান হোসেন তৃপ্তী

মীর জেসান হোসেন তৃপ্তীঃ- বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম  বলেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সব সময় সাংবাদিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে।  তিনি এ সময় বলেন আমরা সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর বিষয়ে ইতিমধ্যে কাজ করছি, সাংবাদিকদের মানউন্নয়নে বিভিন্ন জেলায় প্রশিক্ষণ অব্যহত রেখেছি। বিচারপতি মো: নিজামুল হক নাসিম আরো বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্ধব। ফলে সকল সাংবাদিককে দেশ সেবায় এগিয়ে আসতে হবে।  বাংলাদেশ প্রেস কাউন্সিলের  উদ্যোগে ও বাংলাদেশ রিপোর্টার সোসাইটির সার্বিক তত্ববাবধানে প্রেস কাউন্সিলের মিলনায়তনে বিআরএস সম্মাননা’ ২০২২ এ  প্রদান ও  আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বিচারপতি  এ এফ এম  আব্দুর রহমান। তিনি এ সময় বলেন সকল ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নের স্বার্থে সকল সাংবাদিককে একযোগে কাজ করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল, তিনি এ সময় বলেন সাংবাদিকদের অহেতুক মামলা দিয়ে হয়রানি করা যাবে না। সাংবাদিকদের বিরুদ্ধে মামলা অবশ্যই প্রেস কাউন্সিলের মাধ্যমে হতে হবে। এ সময় তিনি আরো বলেন সাংবাদিকদের বিরুদ্ধে করা সকল আইন সংশোধন করতে হবে।

বাংলাদেশ  রিপোর্টার্স সোসাইটি চেয়ারম্যান  আজিজ মাহফুজের সভাপতিত্বে  অনুষ্ঠানে বক্তব্য রাখেন মো: শাহ আলম সচিব বাংলাদেশ প্রেস কাউন্সিল, ডক্টর উৎপল কুমার সরকার সদস্য বাংলাদেশ প্রেস কাউন্সিল এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক ও দৈনিক আমার বার্তা পত্রিকা প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন, সাপ্তাহিক নবজাগরণ এর সম্পাদক ও প্রকাশক মো: আবু তাহের পাটোয়ারী, সাপ্তাহিক চাটগাঁও বাণীর প্রধান সম্পাদক রোটারিয়ান মোহাম্মদ ইউসুফ, গজারিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মিয়া মোহাম্মদ জহির ও সমাজ সেবক মুহাম্মদ আশরাফুল আলম (সাগর) দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা আ: মান্নান ভূঁইয়া । বক্তব্য রাখেন বিআরএস এর সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম বাবর, যুগ্ন মহাসচিব খুরশেদ আলম শিমুল, প্রচার সম্পাদক এ জে এম বেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক ও দৈনিক নব অভিযানের ষ্টাফ রির্পোটার জসাস তুহিন। অনুষ্ঠানের  উপস্থিত ছিলেনদক্ষিণ অঞ্চল সাংবাদিক দক্ষিণ অঞ্চল সাংবাদি ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কে কেএম মোহাম্মদ হোসেন রিজভী, দপ্তর সম্পাদক মো: শাহাদাত মোল্লা  প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলায়াত করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সুপারিনটেন্ট সাখাওয়াত হোসেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিআরএস মহাসচিব আ ফ ম বোরহান, এ সময় সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ও  শ্রেষ্ঠ সংগঠক হিসেবে ঢাকা প্রেসক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল কে  বিআরএস সম্মাননা’ ২০২২  প্রদান করেন। মানব অধিকার  রক্ষা ও  সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় দক্ষিণাঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা মো: আব্দুল মান্নান ভূঁইয়া কে  বিশেষ সম্মাননা প্রদান করা হয়। ১০ ক্যাটাগ্যরিতে ১০ জনকে এ সন্মানা দেওয়া হয়। এর আগে সকালে সারা দেশ থেকে আগত প্রায় ৫০ জন সাংবাদিককে  সাংবাদিকতার উপর প্রশিক্ষণ প্রদান করা ও  সনদ বিতরণ করা হয়। বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত প্রশিক্ষণ কার্মশালা  অনুষ্ঠানে প্রশিক্ষণের বিষয় ছিল সাংবাদিক নীতিমালা ও নৈতিকতা, প্রেসকাউন্সিল আইন ও আচরণ বিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − twelve =