পুলিশকে নিয়ে বিরূপ চিন্তা ধারা পরিবর্তনের কাজ করে যাচ্ছি….ওসি মো: ফেরদৌস জাহান

0
528

মোহাম্মদ জুবাইর: দেশে বর্তমানে যখন প্রশাসনের পুলিশ সদস্যদের নিয়ে দ্বায়িত্ব অবহেলাসহ নানান বিতর্কিত কর্মকান্ড পত্রপত্রিকায় শিরোনাম হচ্ছে তখন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বায়েজিদ বোস্তামী থানার পরিদর্শক (ওসি) মো: ফেরদৌস জাহান এর মতো কিছু পুলিশ সদস্যরা দেশ ও জনগনের সেবায় দিনরাত এক করে তাদের উপর অর্পিত দ্বায়িত্ব নিরলসভাবে পালন করে নিরবে আলো ছড়িয়ে যাচ্ছে। পুলিশ জনতার, “জনতা পুলিশের” এই সেøাগানকে বায়েজিদ এলাকায় বাস্তবে রূপ দিয়েছেন পুলিশ পরিদর্শক (ওসি) ফেরদৌস জাহান। তিনি এখন এই এলাকার মানুষের চোখে একজন সৎ, আদর্শবান, ন্যায়নিষ্ঠ ও গরিবের বন্ধুসুলভ পুলিশ কর্মকর্তা। অধিকাংশ মানুষই তাকে গরিবের বন্ধু হিসাবে জানেন। তিনি তাঁর সততা, ন্যায়নিষ্ঠা ও তার বিচক্ষণ বুদ্ধিমত্তা দিয়ে তার দায়িত্বরত এলাকা মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও দখলবাজদের হাত থেকে মুক্ত করেছেন। তার চোখে ধনী-গরিব, রিক্সাচালক হতে সব শ্রেণিপেশার মানুষ সমান। তিনি শুধু একজন পুলিশ কর্মকর্তাই নন পাশাপাশি অনেক সামাজিক কর্মকান্ডে তিনি অবদান রেখেছেন। পরিদর্শক (ওসি) মোহাম্মদ ফেরদৌস জাহান এর মতে- বর্তমান সরকার গণমানুষের বন্ধু, সরকার আমাদের পাঠিয়েছেন মানুষের মুখেহাসি ফোটাতে, মানুষের সাথে মিলেমিশে তাদের সুখ দু:খ ভাগাভাগি করে নিতে।

আমরা মানুষের অতন্ত্র প্রহরী আমাদের কাজ হচ্ছে দেশকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, চাদাঁবাজ, ইভটিজার মুক্ত করে মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনা। দ্বায়িত্ব পালনে আমার কোন নির্দিষ্ট সময় নেই, ২৪ ঘন্টাই আমি জনগনের সেবায় নিয়োজিত এবং প্রতিজ্ঞাবদ্ধ। ফেরদৌস জাহান এর মনের কথা-আপনারা পুলিশ কে নিজের বন্ধু ভাবুন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশ জনগণের শুধু বন্ধুই নয়, সেবকও।

আমরা পুলিশ সব সময়ই জনগণের বন্ধু হিসেবে জনগণের পাশে ছিলাম এবং আগামীতেও থাকবো ইনশাআল্লাহ। তরুণ উদীয়মান সাংবাদিক নেতা মীর সালাউদ্দিন বলেন, যে দিন বাংলাদেশের প্রতিটা থানায় একজন করে ওসি মো: ফেরদৌস জাহানের মতো সৎ পুলিশ অফিসার থাকবে সেদিনই বাংলাদেশ হয়ে উঠবে নিরাপদ, সুন্দর এবং শান্তিময় দেশ।

কলামিষ্ট ড. মাসুম চৌধুরী আরো বলেন, মোহাম্মদ ফেরদৌস জাহান মতো একজন ওসি পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার। তারমতো দক্ষ, সৎ ও কর্তব্যপরায়ন পুলিশ অফিসার বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য গর্ব। তার অভিজ্ঞতা ও নিষ্ঠা দিয়ে বাংলাদেশ পুলিশের নবাগত অফিসারদের প্রশিক্ষণ দিয়ে সমৃদ্ধ ও অপরাধমুক্ত বাংলাদেশের গড়ার স্বপ্ন দেখছেন।

এদিকে বায়েজিদ বোস্তামী থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ ফেরদৌস জাহান আরো  বলেন, এই থানায় কত দিন থাকবো তা জানি না তবে, আমার থানার দরজা জনগনের জন্য সবসময় খোলা। আমার মোবাইল নাম্বারটিও সবার জন্য উন্মুক্ত। আপনারা যেকোন সময় যেকোন বিষয়ে আমার সাথে যোগাযোগ করুন। আমি পুলিশ কে নিয়ে জনমনে যে বিরূপ চিন্তা ধারা আছে তা পরিবর্তন করার লক্ষ উদ্দেশ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। সকলের নিকট আমি দোয়া প্রত্যাশী

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × two =