বিশ্ব এজতেমায় সাংবাদিক ফেডারেশন ও ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের সেবা দান কেন্দ্র বিনা মুল্যে ঔষধ, চা, মাস্ক, পানি ও দুপুরের খাবার বিতরন

0
496

মো: শাহজাহান হাসান: টঙ্গী গাজীপুর সিটি তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত রোববার সকাল ১০ টা থেকে সাড়ে দশটার মধ্যে এ মোনাজাত হবে। রাজধানীর কাকরাইল মসজিদের খতিব ও তাবলীগের শুরা সদস্য মাওলানা জুবায়ের মোনাজাত পরিচালনা করবেন। আখেরি মুনাজদের মধ্য দিয়ে প্রথম পর্বের আনুষ্ঠানিকতা শেষ হবে বলে জানিয়েছেন এস্তেমার মিডিয়া সমন্বয়কারী মূর্তি জহির ইবনে মুসলিম। তিনি আরো জানান এজতেমায় এখন পর্যন্ত বার্ধক্য সহ বিভিন্ন রোগে সাত বছরের মৃত্যু হয়েছে। আর দ্বিতীয় দিনে শনিবার রেওয়াজ অনুযায়ী বাদ আসর যতদিন ১৩৭টি বিয়ে সম্পূর্ণ হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম জানান আখেরি মোনাজার শেষ না হওয়া পর্যন্ত টঙ্গীরা আশেপাশে বেশ কয়েকটি সড়কে যান চলাচল বন্ধ নিয়ন্ত্রণ করা হবে ঢাকা ময়মনসিংহ সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ময়মনসিংহ টাঙ্গাইল থেকে আশা যানবাহন বগুড়া বাইপাস এলাকায়, সিলেট রোডের যানবাহন মিরের বাজার এবং সাভার ও আশুলিয়া থেকে আশা গাড়িগুলো কামারপাড়া ব্রিজের আগেই নিয়ন্ত্রণ করা হবে। আখেরি মোনাজাতে অংশ নিতে গতকালও বিপুলসংখ্যক মুসল্লী এস্তেমা ময়দানে আসেন মূল মাঠে জায়গা না পেয়ে খোলা আকাশের নিচে পার্টি ও চাটাই বিছিয়ে অবস্থান নেয় তারা।

তাছাড়া মোনাজাতে অংশ নিতে শতশত নারী আশেপাশে মিলকারখানা ও বাসা বাড়িতে অবস্থান নিতে আসা করেছেন নারীদের জন্য আলাদা ব্যবস্থা না থাকায় তারা নিজ উদ্যোগে পর্দায় ঘেরা বিভিন্ন স্থানে বসার জায়গা বানিয়ে অবস্থান করেছেন ইজতেমা ময়দানে তাসকিল কামরার পাশে প্রতিবন্ধীদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। গতকাল ভোর থেকে লাখ লাখ মুসল্লী জিকির আজগার ইবাদত বন্দেগী ও হেদায়েতের বয়ান শুনে পার করেন।

বাদ ফজর কিছু সময় জিকির আজগারের পর মন থেকে শুরু হয় বয়ান পাকিস্তানের মাওলানা খোশ শহিদুল হকের উর্দু বয়ান তরজমা করে শোনান বাংলাদেশের মাওলানা সাজ্জাদ হোসাইন। বাত জোহর ইসমাইল গোদরা তার বয়ানে মহানবী হযরত মুহাম্মদের সা: জীবনাদর্শ অনুসরণ করে দুনিয়ার জীবন পার করার তাগিদ দেন একই সঙ্গে মানুষকে শান্তির পথে আসার আহ্বান জানান তার বয়ান বাংলা তরজমা করেন মাওলানা ফারুক হোসেন।

বাদ আসর হিন্দুস্থানের মাওলানা জোহাইরুল হাসান তার বয়ানে ইসলামে নারী অধিকার দায়িত্ব কর্তব্য হক নিয়ে বয়ান করেন বাদ মাগরিব ইব্রাহিম দেওলা বয়ানে তাবলীগদের ছয় উলুস আলোচনা করেন। তিনি উপস্থিত মুসল্লিদের তাবলীগের কাজে বের হওয়ার আহ্বান জানান। পরে তাবলীগদের কাজে যেতে ইচ্ছুকদের তাশকিলের কামড়ায় জড়ো করা হয়। এখান থেকেই আগের মুনাজার শেষে মুসল্লিরা দলে দলে ভাগ হয়ে তাবলীগের কাজে বের হবেন।

এদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের নিয়ন্ত্রণ কক্ষে গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, প্রথম পর্বের পরপরই পুরো মাঠ প্রস্তুত করা হবে এর জন্য ৬০০ পরিচ্ছন্ন কর্মী নিযুক্ত করা হয়েছে।

এদিকে টঙ্গী নতুন বাজার শহীদ আহসান উল্লাহ উড়াল সেতুর নিচে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন এর পক্ষ থেকে সেবা দানকেন্দ্র করা হয়েছে। এবং বিনামূল্যে মাক্স পানি চা ওষুধ এবং দূর-দূরান্ত থেকে মুসল্লিদের  দুপুরের খাবার ব্যবস্থা করাতে গাজীপুরের  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং তার চাচা সুনামধন্য আওয়ামী লীগের নেতা এক নামে সবাই চিনে

মো: মতিউর রহমান মতি দাদা তাহারা আমাদের জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন এর সেবা দান কেন্দ্র ও জাতীয় অপরাধ বিচিত্রার প্রকাশক সম্পাদক এস এম মোরশেদ স্যার সহ টঙ্গী গাজীপুরের জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন এর সভাপতি মো: শাহজাহান হাসান ও জাতীয় অপরাধ বিচিত্রার সিনিয়র রিপোর্টার, এবং উত্তরা থেকে আগত কৃষক লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় ভেজাল প্রতিরোধ  ফাউন্ডেশন এর উত্তরা থানা সভাপতি মো: নাসির উদ্দিন ভাইকে কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

তার সাথে নতুন বাজার পরিচালনা পরিষদের সভাপতি মো: ইসমাইল হোসেন ও সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান এবং নতুন বাজার ব্যবসায়ী বৃন্দসহ জাতীয়  অপরাধ বিচিত্রার সাংবাদিক এবং বিভিন্ন প্রেস মিডিয়া ইলেকট্রনিক মিডিয়া ও দেশের বাইরে থেকে মেহমান তারা আমাদের জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন কে সাধুবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

তাই আমরা জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের পক্ষ থেকে গাজীপুর সিটি করপোরেশনের সকল সচেতন মহল এবং বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার ভাইদের প্রতি দোয়া করচাচ্ছি যেন আমরা দ্বিতীয় পর্ব জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন সেবা দান কেন্দ্র থেকে সঠিক ও শুদ্ধ ভাবে পরিচালনা করতে পারি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen − eight =