ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়ন ভুমি অফিস যেন দুর্নীতির আতুর ঘর

0
3725

মোঃ মোক্তার হোসাইন: নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের দালালদের আশ্রয় প্রশ্রয় দাতা ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের তহশীলদার ও ফতুল্লা থানা ভূমি অফিসের কানোনগো।
সরেজমিনে গিয়ে দেখা মেলে এমন দুর্নীতির মহা চিত্র। ফতুল্লা ভুমি অফিসে কাননগো বলে, “৫০ টাকা দিয়ে সাংবাদিক কেনা যায়।“ কুতুবপুর ইউনিয়ন ভুমি অফিসের তহশীলদার বলে,” পত্রিকা টিসু পেপার।“  ১৬ মার্চ ফাতুল্লা সহকারি কমিশনার (ভুমি) অফিসে সিনিয়র সাংবাদিক ও সংগঠকের সাথে এই দুর্নীতিবাজ তহশীলদার ও কাননগো এসব কথা বলেছে।

একজন ভুয়া লোক অন্যের নাম, বাপের নাম ঠিকানা ব্যবহার করে ভুয়া এনআইডি বানিয়ে জমি আত্নস্বাদ করার লক্ষ্যে একের পর মিথ্যা মামলা দিয়ে নামজারি কর্তন করছে। ভুমি সন্ত্রাসী ও ভুয়া স্বপনকে আশ্রয় ও প্রশ্রয় দিচ্ছে ফতুল্লার থানার এসিল্যান্ড অফিসে কানুনগো এবং কুতুবপুর তহশীলদার। ভুমি অফিসে দালাল মানিককের সাথে হাত মিলিয়ে অনৈতিক সুবিধা নিয়ে ভুয়া ডকুমেন্টস দিয়ে নামজারি কর্তন করে এই দুর্নীতিবাজ কানুনগো। তার সাথে আছে কুতুবপুর ইউনিয়ন ভুমি অফিসের তহশিলদার। একই জমি নিয়ে আদালতে মামলা চললে এডিসি ও এসিল্যান্ড অফিসে মামলা চলতে পারে না এই মর্মে হাইকোর্টের আদেশ দেওয়ার পরেও এডিসি কোর্টে এবং এসিল্যান্ড অফিসে নামজারীর মামলা কিভাবে চলে???  ভুক্তভোগীর আবেদনের প্রেক্ষিতে ঘটনা জানতে গেলে তহশীলদার ও কাননগো ঐ কথাগুলি বলে।

উপরোক্ত ঘটনা সাথে সাথে ফতুল্লা সহকারি কমিশনার ভুমিকে কল করে অবগত করা হয় তাদের উপযুক্ত বিচার করার জন্য।

রাজস্ব শাখার ভূমি সহকারী কমিশনার অফিস, তহশিল অফিসের দুর্নীতি প্রতিরোধে ব্যবস্থা নিয়ে ভূমি সেবা নিশ্চিত করার আহবান জানিয়েছেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি ও সিনিয়র সাংবাদিক ও সংগঠক সাংবাদিক সুলতান মাহমুদ। তিনি বলেন, “নাগরিক সেবা নিশ্চিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) এবং সহকারি কমিশনার ভুমিকে বিশেষভাবে অনুরোধ ও  আহবান করেন।“

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 1 =