দেবীদ্বারে অপহরণের নাটক সাজিয়ে মিথ্যা মামলার প্রতিবাদে ঝাড়ু মিছিল ও মানববন্ধন

0
482

মো: বিল্লাল হোসেন: দেবীদ্বারে গুম অপহরণের নাটক সাজিয়ে মিথ্যা মামলা দিয়ে প্রতিপক্ষ ও এলাকার নিরপরাধ মানুষদের হয়রানির প্রতিবাদে রাজামেহার ইউনিয়নের উওর পাড়ার মৃত ছায়েদ আলীর ছেলে ০৪ নং ইউপি সদস্য আব্দুল মতিন ও আবুল হাশেমের বিরুদ্ধে ঝাড়ু, জুতা মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। গতকাল ১৪ই মার্চ বিকাল ৪ টার সময় রাজামেহার বাজার (রাজামেহার হাইস্কুল মাঠে) এই ঝাড়ু মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজামেহার গ্রামের অসংখ্য নারী-পুরুষ। মানববন্ধনে অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল মতিনকে অবিলম্বে ইউপির সদস্যপদ থেকে অপসারণের দাবি জানানো হয়। ঝাড়ু মিছিলটি রাজামেহার বাজার থেকে শুরু হয়ে সড়কপথে গোবিন্দপুর, বুটিয়াকান্দি হয়ে পুনরায় রাজামেহার বাজারে এসে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ইউপি মেম্বার আব্দুল মতিন একজন মামলাবাজ, প্রতারক চিটার। সে এর আগেও রাজামেহার, গোবিন্দপুর, বুটিয়াকান্দি, মনোহর বাদ, সোনামূড়া, রাজামেহার পূর্ব বন্দ, হলিদ্দা ও চুলাশ গ্রামসহ আশেপাশের গ্রামের অনেক নিরীহ ব্যক্তিদের নামে কুমিল্লা জেলায় এবং বিভিন্ন জেলায় জেলায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে এর মাদারীপুর ও রংপুর জেলা অন্যতম। তার মামলার আসামিরা বিভিন্ন জেলায় জেলায় গিয়ে হাজিরা দিতে দিতে অনেক নিরীহ পরিবার নি:স্ব হয়ে গেছে। তাকে এলাকায় ছিটার মতিন অথবা মামলাবাজ মতিন বললে এক নামে সবাই চিনে। গত ২৩ই ফেব্রুয়ারি গ্রামের আব্দুল মতিন নামের এক ব্যক্তিকে গুম ও অপহরণের ঘটনা দেখিয়ে মতিনের স্ত্রী মোসা: সুফিয়া বেগমকে বাদী করে ২৭ ফেব্রুয়ারি কুমিল্লা আদালতে এই মিথ্যা মামলা দায়ের করে। পরে দেবীদ্বার থানা পুলিশ কুমিল্লার ভারতীয় বর্ডার এলাকা থেকে ভিক্টিম আব্দুল মতিনকে জীবিত অবস্থায় উদ্ধার করে। উদ্ধার হওয়া আব্দুল মতিন মিয়া, ইউপি সদস্য আব্দুল মতিন ও মৃত বলাগাজীর ৩য় ছেলে আবুল হাশেমের পরামর্শে গুম ও অপহরণের নাটক সাজিয়ে নিজের স্ত্রী মোসা: সুফিয়া বেগমকে বাদী করে আদালতে মামলা করেছে বলে পুলিশ ও বিজ্ঞ আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

মানববন্ধনে সাবেক ইউপি সদস্য মো: দুধমিয়া মোল্লা বলেন, প্রতারক চিটার মতিন তার মতের বিরুদ্ধে কেউ গেলে দেশের বিভিন্ন জেলায় তাদেরকে মিথ্যা ও চক্রান্তমূলক মামলা দিয়ে হয়রানি করে আসছে বহুদিন ধরে।

গত ২৮ ডিসেম্বর-২০২২ইং তারিখে কুমিল্লার বিজ্ঞ আদালতে অভিযুক্ত চিটার মতিন বাদী হয়ে নিজ সন্তান এন সি সি ব্যাকে কর্মরত ছেলে মো: মনির হোসেনের বিরুদ্ধে একটি (৩৮০ ধারায় চুরির মামলা সিআর-৭৬২/২২ দায়ের করে। তার মিথ্যা মামলা থেকে নিজ সন্তানে ও রেহাই পায়নি।

তার ছেলে আশিক গ্রামের জুয়া এবং মাদক ব্যবসার সাথে জড়িত। আশিক গ্রামের লোকজনদের থানা পুলিশের ভয়-ভীতি দেখিয়ে ছোটখাটো অপরাধ মিটিয়ে দেওয়ার নাম করে নিরীহ মানুষদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।

ইউনিয়ন পরিষদে সেবা গ্রহীতারা আসলে কাগজপত্র ঠিক থাকলেও ভুল বলে সংশোধনের নাম করে টাকা হাতিয়ে নেয়। প্রতারক মতিন ও ছেলে দুয়ারী আশিকের এমন অপকর্মে অতিষ্ঠ গ্রামের প্রতিটা মানুষ। এলাকায় গড়ে তুলেছে মাদক ব্যবসা, জুয়া খেলা ও প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার মতো অপরাধের স্বর্গরাজ্য।

তাদের কারণে গ্রামের প্রতিটি ঘরে ঘরে অশান্তি চলছে অবিলম্বে এই মামলাবাজ চিটার মতিনকে গ্রেফতার ও বহিষ্কারের দাবি জানাচ্ছি। মানববন্ধনে ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন, রাজামেহার গ্রামের মো: আইয়ুব আলী, মো: বাশার মোল্লা, মো: আলম কাজী, মো: নজরুল ইসলাম, মো: শামীম সরকার, মো: জাকির হোসেন সহ অন্যান্যরা। তবে এলাকাসূত্রে জানা যায়,

কাজী বাড়ীর গাজী মসজিদের দক্ষিণ ও পশ্চিম কোনে অত্র মামলার ভিক্টিম আব্দুল মতিনের একটি একচালা টিনের দোকান ঘর উপরে উল্লেখিত মামলার ০১ নং বিবাদী মো: আলম কাজী দখল করে নেন এবং পূর্বে জমিজমা বিরোধ এবং দোকানঘর দখল-বেদখল কেন্দ্র করে ইউপি সদস্য আব্দুল মতিন ও মৃত বলাগাজীর ৩য় ছেলে আবুল হাশেমের পরামর্শে ও সহায়তায় এই মিথ্যা অপহরণ মামলার সৃষ্টি হয়।

গুম ও অপহরণ মামলার বিষয়ে দেবীদ্বার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: খাদেমুল বাহার বলেন, আব্দুল মতিন নামের এক বৃদ্ধকে গুম ও অপহরণের নাটক সাজিয়ে মামলা দিয়ে একটি পক্ষকে ফাঁসানোর চেষ্টা করেছে ইউপি সদস্যে আব্দুল মতিন ও আবুল হাশেম নামের এই দুই ব্যক্তি।

পুলিশ মতিন মিয়াকে জীবিত উদ্ধারের পর এর রহস্য উদঘাটন হয়েছে। পরে মতিন মিয়াকে আদালতে নিলে তিনি সেখানে ইউপি সদস্য আব্দুল মতিন ও আবুল হাশেমের পরামর্শে গুম ও অপহরণের নাটক সাজিয়েছেন বলে স্বীকারোক্তিমূলক ১৬৪ ধারায় জবানবন্দী দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − 1 =