বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন  নিয়ে কটুক্তি করা কিশোরগঞ্জের সেই সুপার আব্দুল মতিনের বিরুদ্ধে তদন্ত চলমান

0
461

অপরাধ বিচিত্রা: নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার রণচন্ডী ইউনিয়নের রণচন্ডী শামসুল উলুম দাখিল মাদ্রাসায় গত ১৭ই মার্চ২০২৩ ইং তারিখে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মদিন পালন নিয়ে অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোঃ মুশফিকুর রহমান (জুয়েল), মোঃ মফছার আলী ও সুপার মোঃ আব্দুল মতিন এর মধ্যে তর্ক বিতর্ক হয়। তর্ক বিতর্কের এক পর্যায়ে সহকারী শিক্ষক মোঃ মুশফিকুর রহমান জুয়েল বলেন যে ,”আজ জন্ম দিবস নয়”। এবং বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা নিয়ে কটুক্তি ও তাচ্ছিল্য করেন অত্র প্রতিষ্ঠানের একজন সহকারী শিক্ষক এবং সুপার মো: আব্দুল মতিন। এতে সুপার আব্দুল মতিন বলেন যে, “দেখেনতো দোকান খুলছে ,নাই খুলে, বাদ দেন ঐ যে দোয়া খায়ের করি দরকার হয় ঐ কেকের বদল অত্তি এলা চা খামো”। বঙ্গবন্ধুর জন্মদিন পালনকে বেদাত বলা এবং জন্মদিনে কেক কাটা নিয়ে কটুক্তি ও তুচ্ছ তাচ্ছিল্য করায় রণচন্ডী ইউনিয়নের বাসিন্দা মোঃ আখতারুজ্জামান বড় বউ উপজেলা নির্বাহী অফিসার বরাবর গত ৯/৪/২০২৩ ইং তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। উক্ত তদন্ত কমিটি গত ১১/০৫/২০২৩ ইং তারিখে প্রতিষ্ঠানে গিয়ে তদন্ত করেন।

অনুসন্ধানে  জানা যায়,  সুপার আব্দুল মতিন একজন সক্রিয় জামাত শিবিরের সদস্য ।২০১৫ ইং সালে জামাতে ইসলামী নেতাদের ফাঁসির রায়ের বিরুদ্ধে তিনি নাশকতার পরিকল্পনা সৃষ্টি করার সময় পুলিশ কর্তৃক গ্রেফতার হন এবং  তাকে কারাগারে প্রেরণ করা হয়।

অনুসন্ধানে আরও জানা যায় গত ২৫ শে জুন ২০২২ সালে পদ্মা সেতু উদ্বোধনের দিন সরকারি পরিপত্রকে উপেক্ষা করে সেই সুপার আব্দুল মতিন প্রতিষ্ঠানের অর্ধ বার্ষিক পরীক্ষা গ্রহণ করে মর্মে তার বিরুদ্ধে আরো অভিযোগ পাওয়া যায়। ফলোআপ চলবে……..

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − 6 =