জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৮দিনের কর্মসূচি উদ্বোধন

0
44

জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১১ ফেব্রুয়ারি (রবিবার) সকালে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে আলোচনা সভ, কেক কাটা, শুভেচ্ছা বিনিময়, সম্মাননা প্রদান অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার প্রধান উপদেষ্টা ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। বক্তব্যে তিনি বলেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় পেশাগত ঐক্য অপরিহার্য।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সাংবাদিকদের অসামান্য অবদান রয়েছে। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ  বাঙালি জাতির সকল আন্দোলন-সংগ্রাম ও অর্জনে সাংবাদিকদের ভূমিকা অসামান্য। তিনি সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও তাদের নিরাপত্তায় সংশ্লিষ্টদের সচেতন থাকার আহ্বান জানান। বক্তব্য শেষে তিনি জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থার  ১৮ দিনব্যাপি (১২ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত) কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন। তিনি বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা সমাজ ও দেশের উন্নয়নে সর্বদা সচেষ্ট থেকে মানবকল্যাণে কাজ করে আসছেন। জাতীয় সাংবাদিক সংস্থা দেশের প্রাচীনতম সংগঠন উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ ৪২ বছরে এই সংগঠন তৈরী করেছে এক গৌরবময় ইতিহাস।

জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাহী সভাপতি শাজাহান মোল্লার সভাপতিত্বে ও মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংস্থার সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার মজুমদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি  মোঃ আনিস প্রধান, সাধারণ সম্পাদক মুসা খান প্রমুখ। অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও ঢাকা বিভাগ ও ঢাকা মহানগর শাখা এবং বিভিন্ন জেলা উপজেলার সদস্যসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার সাংগঠনিক কার্যক্রমে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে স্মারক সম্মাননা প্রদান করা হয়। এরপর জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি ও প্রধান উপদেষ্টা অন্যান্যদের সাথে নিয়ে কেক কাটেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × five =