অবশেষে ভোলার ‘বাঘমারা’ সেতু উদ্বোধন

0
1368

আল-আমিন এম তাওহীদ ভোলা প্রতিনিধি॥ ভোলা ও পটুয়াখালী জেলার মধ্যে সংযোগ স্থাপনকারী স্বপ্নের সেতু ‘বাঘমারা’ ব্রীজের শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে উৎসবমুখর পরিবেশে মধ্য দিয়ে বাণিজ্যমন্ত্রী  তোফায়েল আহমেদ ও স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উদ্বোধন করেন।
এলজিইডির অর্থায়নে ৪৪০ মিটার দৈঘ্য এবং ৮.৪ মিটার প্রস্থের ব্রীজটি নির্মাণে ব্যায় হয়েছে  ৪২ কোটি ১১ লাখ টাকা। তেঁতুলিয়া শাখা নদীর ওপর নির্মিত বিশাল এ সেতুকে ঘিরে ভোলার বিভিন্ন উপজেলা ও পটুয়াখালীর সাথে সংযোগ স্থাপন হলো। যারমাধ্যমে লক্ষাধিক মানুষ সুফল পাবে। খুব অল্প সময়ে দুই জেলার যোগাযোগ সহজ হবে। এতে উন্নয়ন হবে অর্থনীতির।
এদিকে বাণিজ্য ও এলজিআরডিমন্ত্রী ভোলা ভেদুরিয়া, ভেলুমিয়া, আলীনগর, ঘুইংগারহাট বাজার, দক্ষিণ দিঘলদী ও শিবপুর ইউনিয়নের বিভিন্ন পথসভা এবং জনসভায় বক্তৃতা করেন।
এ সময় বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিশ্বে মন্দাভাব থাকা স্বত্ত্বেও রপ্তানি কোন প্রভাব পড়বে না কারণ  দেশে পণ্য রপ্তানি হার নির্ধারণ করা ৪১ বিলিয়ন ডলার।  দেশে রপ্তানির প্রবৃদ্ধি বেড়েছে। তাই আগামীতে যে কোন সময়ের চেয়ে রপ্তানি হার বৃদ্ধি পাবে।
বাণিজ্যমন্ত্রী আরো বলেছেন, যারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে তারা হাওয়া ভবন থেকে প্রধানমন্ত্রীকেও হত্যা করার  চেষ্টা করেছিলো। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র করা হচ্ছে। এ সময় মন্ত্রী আগামী নির্বাচনে ভোলার চারটি আসনে আ’লীগ বিজয়ী হবে বলে আশা প্রকাশ করেন।
এসময় সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত, প্রধানমন্ত্রী জামাতা প্রকৌশলী মাশরুর হোসেন মিতু, ভোলা  জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, জেলা যুবলীগের সভাপতি মেয়র মনির, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব উপস্থিত ছিলেন। পওে সেতু উদ্বোধন শেষে, মন্ত্রী ভোলার বোরহানউদ্দিনে গ্যাস কুপের খনন কাজের উদ্বোধন করেন।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here