ক্ষমতাবানরাই দুর্নীতি করে : আট-দশ বছরে সব দুর্নীতি চলে যাবে : অর্থমন্ত্রী

0
1332

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ক্ষমতাবানরাই বেশী দুর্নীতি করে। এ ছাড়া সবাই দুর্নীতিতে নিমজ্জিত। অর্থমন্ত্রী বলেন, আমাদের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীত আছে। এছাড়া তাড়াতাড়ি দুর্নীতি রোধ করা সম্ভব নয়। আট থেকে ১০ বছরের মধ্যে সব ধরনের দুর্নীতি চলে যাবে।

Advertisement

বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ১০৬–এর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ কথা বলেন। দুদকের মিডিয়া সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুর্নীতি ও অনিয়মের তথ্য দুদককে জানানোর জন্য এ হটলাইন চালু করা হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, দুদক চাইলে অনেক কিছু করতে পারে। যাদের হাতে ক্ষমতা আছে তারাই বেশি দুর্নীতি করে। এভাবে চলতো না, যদি না মানুষ ঘুষ না দেয়। দুর্নীতি দমন ও অপসারণে আমাদের শক্তিশালী একটি কমিটি আছে। আমাদের এই কমিশন অসম্ভব শক্তিশালী।

অর্থমন্ত্রী বলেন, দুর্নীতি দমনের শ্রেষ্ঠ উপায় প্রযুক্তির সঠিক ব্যবহার। আমরা এখন সব ক্ষেত্রে প্রযুক্তির সঙ্গে জড়িয়ে গেছি। ফলে প্রযুক্তির মাধ্যমে দুর্নীতি রোধ করা সম্ভব। যে কোনো দুর্নীর তদন্ত করবেন ভালো করে, তবে জিহাদী হবেন না। মনে রাখতে হবে পাবলিক সার্ভিসে যা করা প্রয়োজন সেটাই করতে হবে। অতিরঞ্জিত কোনো কিছু করা যাবে না। তাহলেই কেবল পাবলিক সার্ভিসের অগ্রগতি হবে।
এসময় উপস্থিত ছিলেন, দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ, দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল প্রমুখ।

Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here