চার দিনের সফরে কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি

0
432

চার দিনের সফরে রোববার কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Advertisement

রাষ্ট্রপতি নিজ উপজেলা মিঠামইন ছাড়াও বাজিতপুর, কটিয়াদী ও কিশোরগঞ্জ শহর সফর করবেন।
এই সফরে তিনি মিঠামইন উপজেলায় মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজ পরিদর্শন, বাজিতপুর কলেজের সুবর্ণজয়ন্তী, কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে যোগদান এবং কিশোরগঞ্জ জেলা সার্কিট হাউসে মতবিনিময় সভায় অংশ নেবেন।
এ ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন ও পরিদর্শন করবেন তিনি।
রোববার সফরের শুরুতেই নিজ উপজেলা মিঠামইনে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। হেলিকপ্টারযোগে বিকাল ৩টায় মিঠামইন উপজেলায় হেলিপ্যাডে অবতরণের পর নতুন ডাকবাংলোয় তাকে গার্ড অব অনার দেয়া হবে। এরপর বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেবেন।
মতবিনিময় শেষে ওই এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন।
সন্ধ্যা ৭টায় স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে কামালপুরের পৈতৃক বাড়িতে রাতযাপন করবেন তিনি।
সফরসূচি সূত্রে জানা গেছে, সফরের দ্বিতীয় দিনে সোমবার দুপুরে বাজিতপুর উপজেলার সরারচর ডাকবাংলো মাঠে স্মৃতিসৌধ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, মুক্তিযোদ্ধা চত্বর ও সেখানকার নির্মিত চারটি সেতু উদ্বোধন করবেন তিনি।
পরে রাষ্ট্রপতি বাজিতপুর ডিগ্রি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন। অনুষ্ঠান শেষে বিকালে তিনি কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা দেবেন।
কিশোরগঞ্জ সার্কিট হাউসে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হবে। সার্কিট হাউসে রাষ্ট্রপতি সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় শেষে শহরের খরমপট্টি এলাকার নিজ বাসভবনে রাতযাপন করবেন। এরপর মঙ্গলবার দুপুরে কটিয়াদী উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক উদ্বোধন করবেন তিনি।
পরে বিকালে তিনি কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন।
কিশোরগঞ্জে ফিরে ওই দিন সন্ধ্যার পর বিভিন্ন পেশাজীবী, আইনজীবী, সাংবাদিক ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।
রাষ্ট্রপ্রধান বুধবার বিকাল ৪টার দিকে হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here