নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে ঃ ইয়াফেস ওসমান

0
401

ঢাকা, আগস্ট ১৯, ২০১৭ ঃ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে সকল মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিসমূহের সম্মিলিতভাবে কাজ করতে হবে।
“বঙ্গবন্ধুর কারনেই আজ আমরা বাংলাদেশ পেয়েছি………. বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন ও ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।”
গতকাল জাতীয় প্রেসক্লাবে “মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন” কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং দেশের সার্বিক উন্নয়নে তাঁরই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন; অথচ স্বাধীনতার বিপক্ষের শক্তিরা আজও দেশের ইতিহাসকে বিকৃত করার চেষ্টায় লিপ্ত।
তিনি সকলকে জঙ্গী, জামায়াতসহ সকল অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।
মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা, তাদের সহযোগী এবং উত্তরসূরিদেরকে নিয়ে গড়া এ সংগঠন আগামী দিনের শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবেন।
মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভাপতি সাব-সেক্টর কমান্ডার অধ্যক্ষ গাজী মোঃ দেলওয়ার হোসেন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।
অন্যান্য মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ হারুন-অর-রশিদ, ফাউন্ডেশনের সহ-সভাপতি ডঃ মোঃ শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ডঃ এসএম এ জাফর এবং দপ্তর সম্পাদক মোঃ এমদাদুর হক।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here