প্রধান বিচারপতিকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান

0
555

পাকিস্তানের সাথে তুলনা করে আমাদের আরও পরিপক্ক হতে হবে মাননীয় প্রধান বিচারপতি যে মন্তব্য করেছে তাতে আমরা তথা বাঙালি জাতি মর্মাহত হয়েছি। এ বক্তব্য প্রত্যাহার করে দ্রুত জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।
শুক্রবার (২৫ আগস্ট) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেৎনা প্রতিরোধ কমিটি আয়োজিত ‘দেশ ও গণতন্ত্রের ষড়যন্ত্রকারী মানবতাবিরোধী ঘাতকদের প্রতিরোধে’ এক মানববন্ধনে তিঁনি এ আহ্বান করেন।
কবীর চৌধুরী তন্ময় বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় বাঙালি যাঁদের পরাজিত করার মাধ্যমে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছে, সেই বাঙালিকে পাকিস্তানীদের সাথে তুলনা করে আমাদের পরিপক্ক হওয়ার যে শবক দিয়েছে মাননীয় প্রধান বিচারপতি, আমরা তার এই মন্তব্যের জন্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আর সে সাথে জাতির কাছে ক্ষমা চেয়ে দ্রুত সেচ্ছায় পদত্যাগ করারও আহ্বান করছি।
তিঁনি আরও বলেন, সাংবিধানিক পদে থেকে অতীতে কোনো বিচারপতি এই ধরনের বিতর্ক সৃষ্টি করেছে বলে আমাদের জানা নেই। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, প্রধান বিচারপতির বিরুদ্ধে যে সকল অভিযোগ প্রকাশিত সংবাম মাধ্যমে জেনেছি তা জাতি হিসেবে আমরা লজ্জিত এবং তিঁনি তাঁর সাংবিধানিক পদে থাকার নৈতিকথা হারিয়েছেন।
রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি না করে দেশ ও জনগণের স্বার্থে ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে যেসকল অপ্রাসঙ্গিক ও বিতর্কিত মন্তব্য করেছেন তা মাননীয় প্রধান বিচারপতি প্রত্যাহার করবেন বলে আশাবাদী বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়।
বাংলাদেশ ফেৎনা প্রতিরোধ কমিটি সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী’র সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, বাংলাদেশ মানবাধিকার আন্দোলনের সভাপতি মাওলানা খাজা মহিব উল্লাহ শান্তি পুরী, চেয়ারম্যান, বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান মোঃ আবু আহাদ আল মামুন, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান মোঃ আশরাফ আলী হাওলাদার প্রমুখ।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here