বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে হবে –জাতীয় যুব জোট

0
1317

প্রেস বিজ্ঞপ্তি ঃ
জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোট কক্সবাজার জেলার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে ০৫ আগষ্ট শনিবার বিকাল ৪টায় জেলা জাসদ কার্যালয়ে সংগঠনের সভাপতি রমজান আলী সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অজিত কুমার দাশ হিমুর সঞ্চালনায় মাদক ও দুর্নীতি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, এই আগষ্ট মাস বাঙ্গালী জীবনে এক ভয়াবহ শোকের মাস। এ শোককে শক্তিতে পরিনত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সর্বপ্রথম দেশ থেকে মাদক ও দুর্নীতি চিরতরে বিতাড়িত করতে হবে। তা না হলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে না। পাশাপাশি বাংলাদেশকে এগিয়ে নিতে হলে ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করতে হবে।
বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই বার বার এই আগস্ট মাসকেই বেছে নেয়। তাই এই সব ষড়যন্ত্রকারী, জঙ্গীবাদ লালনকারীদের থেকে সজাগ থাকতে হবে।
আগস্টেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল, সংবিধানকে পদদলিত করা হয়েছিল, সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসিত করা হয়েছিল, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা হয়েছিল।
মুক্তিযুদ্ধে পরিাজিত শক্তি, বঙ্গবন্ধুর খুনী, ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতির ধারক-বাহকেরা এখনো বাংলাদেশের উপর আঘাত হানছে, জঙ্গি সন্ত্রাস চালাচ্ছে, আগুন সন্ত্রাস চালাচ্ছে। এইসব ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র-সমাজতন্ত্রের পথে এগিয়ে নিতে যুবজোট নেতা-কর্মীদের সংগ্রামের রাজপথে আসার আহ্বান জানান। সমাবেশ শেষে এক বর্ণাঢ্য মশাল মিছিল প্রধান সড়ক পদক্ষিণ করে।
এদিকে সমাবেশ শুরুর প্রাক্কালে জাসদের আদর্শের প্রতি উদ্ভুদ্ধ হয়ে বিভিন্ন দল থেকে অর্ধশতাধিক নেতাকর্মী জাতীয় যুব জোটে যোগ দেন। এসময় জাতীয় যুব জোট, কক্সবাজার জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতাকর্মীরা তাদের বরণ করে নেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় যুব জোট, কক্সবাজার জেলা সহ-সভাপতি আবদুর রহিম, সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন, জয়নাল আবেদীন কাজল, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম সিরাজী, মোঃ জাকের হোসাইন, অর্থ সম্পাদক দিদারুল আলম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল রানা, কৃষি বিষয়ক সম্পাদক একরামুল হক কন্ট্রাক্টর, মোঃ আব্বাস উদ্দিন, সদর যুব জোট সহ সভাপতি আজম খাঁন, আবদু সালাম, মিজানুর রহমান, মোঃ আমান উল্লাহ আমান, মোঃ রুবেল, ছাত্রলীগ সভাপতি আবদুর রহমান, শহর ছাত্রলীগ নেতা মোঃ কাইছার হামিদ, মোঃ আলমগীর, মহেশখালী যুব জোট নেতা লোকমান, যুব জোট নেতা মোঃ করিম, শুভ দাশ, খুরুশকুল ইউনিয়ন যুবজোট সভাপতি মোঃ বোরহান উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here