বটিয়াঘাটায় উদ্যোক্তা এবং প্রশিক্ষণ সেবাসমূহ বিষয়ক কমিউনিটি এ্যাকশন ডে অনুষ্ঠিত

0
596

“আমি পারি, আপনি পারেন, আমরাই পারি বেকারত্ব দূর করতে ও প্রশিক্ষণই পারে আপনাকে স্বাবলম্বী করে গড়ে তুলতে” এই স্লোগানকে সামনে রেখে আজ ১৬ আগষ্ট ২০১৭ মঙ্গলবার সকাল ৯:০০টায় টায় ভিএসও আইসিএস, খুলনা ও স্থানীয় যুব ক্লাব সমূহের উদ্যোগে ১নং জলমা ইউনিয়ন পরিষদ মিলনায়তন, চকরাখালী, বটিয়াঘাটা, খুলনায় উদ্যোক্তা ও প্রশিক্ষণ সেবাসমূহ বিষয়ে সচেতনতা মূলক “কমিউনিটি এ্যাকশন ডে” অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জলমা চকরাখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোনায়েম খান প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভিএসও আইসিএস প্রজেক্ট (খুলনা) অফিসার আজিজুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জলমা চকরাখালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৃদুল মন্ডল, ভিএসও আইসিএস প্রজেক্ট কো-অর্ডিনেটর ফিরোজ আহমেদ, আলোর তৃষ্ণা ক্লাবের সভাপতি তিমির মজুমদার, চকরাখালী যুব সংঘের সভাপতি উদয় রায় চৌধুরী, ১নং জলমা ইউনিয়ন পরিষদের সচিব মোঃ এমদাদুল হক, ইউপি সদস্য বিপ্রদাস টিকাদার, ইউপি সদস্য তপতী বিশ্বাস, ভিএসও আইসিএস ইউকে ভলান্টিয়ার এলিস ¯েœল, ফিলেক্স স্ট্যানফিল্ড, যুব ক্লাব সদস্য নিপা রায় প্রমুখ।
বক্তারা যুবকদের উদ্যোক্তা হওয়ার জন্য আহ্বান জানান। আরও বলেন, চাকরির পিছনে ছুটে সময় ব্যয় না করে উদ্যোক্তা হয়ে বেকারত্ব দূর করা সম্ভব। ব্যবসায়ের মাধ্যমে নিজেকে স্বাবলম্বী করে গড়ে তোলা যায়।
আলোচনা শেষে প্রশিক্ষনাথীদের মাঝে “মিনি গার্মেন্টস ও বুটিক প্রশিক্ষণ”, “কবুতর ও পোল্ট্রি পালন প্রশিক্ষণ” এবং “আইটি প্রশিক্ষণ” এর সনদপত্র প্রদান করা হয়।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here