বাইশ বছর পর মৌ…

0
474

নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। এর বাইরে মডেল ও অভিনেত্রী হিসেবেও পরিচিত তিনি। শুধু পরিচয়ই নয় মডেল ও অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তাও আকাশচুম্বী। তবে নিজেকে নৃত্যশিল্পী হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন এ তারকা। নাচ নিয়ে এবার বিদেশ সফরে যাচ্ছেন এ তারকা।

Advertisement

দীর্ঘ বাইশ বছর পর সরকারি কোনো সফরে দেশের বাইরে নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন তিনি। আজ থেকে কোরিয়াতে অনুষ্ঠিত হচ্ছে মাইগ্রেন্টস অ্যারিরাং মাল্টিকালচারাল ফ্যাস্টিভ্যালের ১২তম আয়োজন। এতে পারফর্ম করার উদ্দেশ্যে গতকাল নাচের পুরো দল নিয়ে কোরিয়ার উদ্দেশে উড়াল দিয়েছেন মৌ।

২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিতব্য এ উৎসবে মৌ ছাড়াও ফারহানা চৌধুরী বেলী, ফারহানা খান, হেনা হোসেইন, সুপ্রিয়া শবনম প্রতিভা, আবদুর রশীদ স্বপন, লতিফুর রহমান ফারুকী ও ওয়াহিদুদ্দিন নাঈম পারফর্ম করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ক্যারিয়ারের মাঝামাঝিতে এসে মৌ সংসার ও সন্তান নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। ফলে পেশাগত কাজ থেকে দূরে ছিলেন অনেকদিন। তবে কয়েক বছর হল কাজে ফিরেছেন আবারও। কাজে ফেরার পর বেসরকারি কয়েকটি সফরে নৃত্য পরিবেশন করলেও সরকারি কোনো সফরে বিগত বাইশ বছর আর অংশগ্রহণের সুযোগ হয়নি তার।

কোরিয়া যাওয়ার আগে এ প্রসঙ্গে সাদিয়া ইসলাম মৌ যুগান্তরকে বলেন, ‘বিয়ের পর আসলে সংসার, সন্তান নিয়ে এতটাই ব্যস্ত ছিলাম যে সরকারি সফরে অংশগ্রহণের প্রস্তাব এলেও সম্মতি জানাতে পারিনি। দীর্ঘদিন পর সরকারি সফরে দেশের বাইরে একটি উৎসবে অংশগ্রহণ করতে যাচ্ছি। বিষয়টি অবশ্যই অনেক আনন্দের, উচ্ছ্বাসের। দেশের বাইরে সরকারি সফরে একজন নৃত্যশিল্পীর পারফরম্যান্সে অংশ নেয়া গর্বেরও বিষয় বটে। আশা করছি অনেক ভালোলাগার স্মৃতি জাগানিয়া একটি সফর হবে এটি।’

আটজনের যে দলটি গতকাল কোরিয়ায় গেছে তারা সবাই বাফা অর্থাৎ বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের সদস্য।

Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here