ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

0
1510

নিজস্ব প্রতিবেদক : যশোরের কুইন্স হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ওই নবজাতকের স্বজনদের ওপর হামলা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। এতে রিপন হোসেন নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার যশোর সদর উপজেলার চাউলিয়া গ্রামের আসলাম বিশ্বাসের স্ত্রী সন্তান সম্ভবা তানিয়া কুইন্স হাসপাতালে ভর্তি হন। ওই দিন রাতে তার ডেলিভারি করেন ডা. নার্গিস। ডেলিভারি করার পর নবজাতক অসুস্থ হয়ে পড়ে। পরে শিশুটিকে ডা. মাহফুজের নেতৃত্বে চিকিৎসাধীন রাখা হয়। বুধবার রাতে শিশুটি মারা যায়। এরপর কর্তৃপক্ষ শিশুর স্বজনদের বিভিন্নরকম তথ্য দেয়।  কেউ জানায়, শিশুটি শ্বাসকষ্টে মারা গেছে, কেউ বলে হৃদরোগে শিশুটি মারা গেছে। এভাবে হাসপাতাল থেকে রোগীর স্বজনদের বিভ্রান্ত করা হয়।
বৃহস্পতিবার সকালে স্বজনরা নবজাতকের মৃত্যুর কারণ জানতে গেলে হাসপাতাল পক্ষের কয়েকজন দুর্বৃত্ত নরেন্দ্রপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আব্দুস সালাম বিশ্বাসসহ স্বজনদের ওপর হামলা চালায়। হামলাকারীরা লোহার রড, বাঁশের লাঠি ও কাঠের চলা নিয়ে হামলা করে। এতে সালাম বিশ্বাস লাঞ্ছিতসহ রিপন হোসেন নামে এক যুবক গুরুতর আহত হন। রিপনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

এ ব্যাপারে হাসপাতালের ম্যানেজার দিপক সিংহ রায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি হাসপাতালে ছিলাম না। যিনি ছিলেন তাকে খবর দেওয়া হয়েছে। তিনি আসলে আপনারা বিস্তারিত জানতে পারবেন।’

সাংবাদিক আসার খবর জানতে পেরে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ূন কবীর কবু হাসপাতালের এক কর্মচারীর ফোনে এক সংবাদ কর্মীর সঙ্গে কথা বলেন। তিনি ওই সংবাদকর্মীকে এ সংবাদ প্রচার না করার অনুরোধ করেন।

তিনি ওই সংবাদ কর্মীকে বলেন, ‘আমি হাসপাতালে এসে আপনাদের ফোন দিচ্ছি। বিষয়টি মিটিয়ে নেব।’

যশোর কোতোয়ালি থানার এসআই জসিম বলেন, দুইদিনের একটি বাচ্চা মারা গেছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় হাসপাতালের লোকজন মৃত বাচ্চার স্বজনদের ওপর হামলা করে। এতে একজন আহত হন। পরে তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে

Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here