ভূমির রেকর্ডরুম আর জ¦ালানোর সুযোগ পাবে না ইবলিশের দল: ভূমি মন্ত্রী

0
549

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ভূমির রেকর্ডরুম আর ইবলিশের চ্যালারা আগুন দিয়ে জ¦ালাতে পারবে না। জননেত্রী শেখ হাসিনার সরকার সারাদেশের ইউনিয়ন ভূমি অফিসগুলো মজবুত ভিতের উপর আধুনিকায়ন করে নির্মাণ করছে। তিনি আরও বলেন, ২০১৭ সালের মধ্যে ১ হাজার ভূমি অফিস নির্মাণ কাজ সম্পন্ন হবে। আরও ২ হাজার ভূমি অফিস সরকারের মেয়াদকালেই সম্পন্ন হবে।
ঈশ^রদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন ভূমি অফিস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।
ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ^াস, ঈশ^রদী উপজেলার সহকারী কমিশনার ভূমি শিমুল আক্তার, ঈশ^রদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ^াস, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু ও লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ বক্তব্য রাখেন।
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ সংশ্লিষ্টদের বলেন, ভূমিহীনের তালিকা ও খাসজমির তালিকা দ্রুত মন্ত্রণালয়ে প্রেরণ করুন। জননেত্রী শেখ হাসিনার সরকার গৃহহীনদের পুনর্বাসন করার প্রত্যয় নিয়েছে। কাজেই জনস্বার্থে সরকারের কাজে আপনাদের দ্রুততার সাথে সহযোগিতা করা প্রয়োজন। সারাদেশে গৃহহীনদের পুনর্বাসনে গুচ্ছগ্রাম নির্মাণ, আদর্শ গ্রাম, একটি বাড়ি একটি খামার নির্মাণে খাস জমি খুঁজে বের করা প্রয়োজন। ভূমিহীন ও গৃহহীনদের কাজকে অগ্রাধিকার দিতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু এদেশে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সকলের জন্য নিশ্চিত করার ঘোষণা দিয়ে গিয়েছিলেন।
সারাদেশব্যাপী ইউনিয়ন ভূমি অফিস ও উপজেলা ভূমি অফিস নির্মাণ কাজ চলছে। প্রতিটি ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ ব্যয় ৫০ লাখ টাকা ধরা হয়েছে। লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন ভূমি অফিস নির্মাণে ব্যয় হয়েছে ৪৭ লাখ ৫০ হাজার টাকা। ১২৫০ বর্গফুটের দ্বিতল ভবন ফাউন্ডেশনে রয়েছে একটি অফিস কক্ষ, একটি রিপোর্ট ডেলিভারী কক্ষ, একটি রেকর্ড রুম ও ২টি টয়লেট।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here