রোহিঙ্গাদের নির্যাতন আর বাংলাদেশের শাসকদলের মধ্যে কোন পার্থক্য নেই -রিজভী

0
425

বিবার্তা প্রতিবেদক:
রোহিঙ্গাদের নির্যাতন আর বাংলাদেশের ক্ষমতাসীন দলের নির্যাতনের মধ্যে কোন পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি বলেন, মায়ানমারে নারী শিশুরা ধর্ষিত হচ্ছে, কেটে টুকরো টুকরো করা হচ্ছে, যুবকদের আগুন দিয়ে মারা হচ্ছে। আর বাংলাদেশেও নারী শিশুরা ধর্ষিত হচ্ছে এমনকি ধর্ষণ করে হত্যা করা হচ্ছে। তিনি আরো বলেন, দেশে নারী শিশু ধর্ষণ জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছ। এ ধর্ষণকারীদের বিচারে সরকার কোন উদ্যোগ নিচ্ছে না।
মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মাশরুফা আক্তার রূপাসহ দেশব্যাপী নারী ও শিশুর ভয়াবহ নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।
মানববন্ধনে মহিলা দলের নেত্রীদের প্রতি আহবান জানিয়ে রিজভী বলেন, নারী শিশু নির্যাতনে মহিলা দল শুধু মানববন্ধন না করে ইট, পাথর কনক্রিট অতিক্রম করে রাস্তায় রাস্তায় অবরোধ গড়ে তুলতে হবে। অন্যথায় আপনাদের শিশুরা নিরাপদ থাকবেনা।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক লাইন্সেস বাতিল করে দেওয়া হবে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এই নেতা বলেন, আপনি হাসানুল হক ইনুর রাজনীতি শুরু হয়েছে মানুষ হত্যার মধ্য দিয়ে। আর এখন বলছেন, খালেদা জিয়ার রাজনৈতিক লাইন্সেস বাতিল করবেন! এসব অসভ্য অসত্য বক্তব্যের উপর আপনার চাকরি টিকে আছে। অতীতে যারা অন্যায় করে আইনের ফাকফোকর দিয়ে বের হয়ে গেছেন এবার ছাড় দেওয়া হবেনা।
মহিলা দলের সহ-সভাপতি জেবা খানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন- উত্তরের সাধারণ সম্পাদক আমেনা খাতুন, দক্ষিণের শামচুন নাহার বেগম প্রমুখ।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here