রৌমারীর চলাচল ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চরমে জনদুর্ভোগ

0
436

(কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রৌমারীর ঔ এলাকার একমাত্র ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় ব্যবসায়ী ও যানবাহনসহ জনসাধারনের চলাচলের বিঘœ ঘটছে। এতে করে সরকারী চাকুরীজিবী ছাত্রছাত্রী ব্যবসায়ীদের চলাচলের চরম ভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রৌমারী উপজেলা দাঁতভাঙ্গা ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী ধর্মপুর গ্রামের মরগাঙ্গী নামক স্থানে ঠিকাদারের নিম্ব মানের কাজের জন্য সামান্য বন্যার পানির চাপে একই বছরে ব্রীজটি ভেঙ্গে যায়। ব্রীজের পাশ দিয়ে বিকল্প রাস্তা নির্মানের ব্যবস্থা না থাকায় যানবাহনসহ জনসাধারন ছাত্রছাত্রি চলাচল করতে পারছেনা। দাঁতভাঙ্গার বিভিন্ন এলাকা থেকে জনগনের যাওয়ার আসার একমাত্র পথ হচ্ছে ধর্মপুর এলাকার এই সড়কটি।
স্থানীয় লোকজন ও মেম্বার শাহজাহান আলী বলেন, ঠিকাদারের নি¤œ মানের সরঞ্জামাদি ব্যবহারের কারনে ২০১৫ সালে ব্রীজটি নির্মানের মাত্র ২ মাস পর সামান্য বন্যার পানির চাপে ভেঙ্গে যায়। স্থানীয় লোকজন আরো বলেন, এই সড়কটি দিয়ে প্রতিদিন  সীমান্ত রক্ষী বাহীনি বিজিবি টহল দিতে সীমান্তে আসে এবং শতশত যানবাহন চলাচল করে। ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় বিজিবি ও অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ব্রীজটির অভাবে সরকারী চাকুরীজিবী, ছাত্র ছাত্রী ও বিিিভন্ন এলাকা থেকে আসা হাট বাজারের ব্যবসায়ীদের দুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে। জরুরী ভিত্তিতে ব্রীজটি নির্মান করার দাবী জানান। এই প্রসঙ্গে রৌমারী উপজেলা প্রকৌশলী আব্দুল কাইউম জানান, ধর্মপুর এলাকার ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় ব্রীজটি নতুন করে নির্মানের জন্য উর্দ্ধোতন কর্তৃপক্ষের নিকট বরাদ্দের জন্য, আমার আসার আগের প্রকৌশলী নাজমুল ইসলাম কাগজ পাতি পাঠিয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই ব্রীজের নির্মান কাজ দ্রুত করা হবে

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here